২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

ভাষার দিনে খালেদা জিয়াকে মুক্ত করার শপথ বিএনপির

আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্কঃ যে চেতনা নিয়ে ভাষা আন্দোলন-মুক্তিযুদ্ধ হয়েছিল সেটি আজ ভুলুণ্ঠিত মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে মুক্ত করে দেশে গণতন্ত্র ‘ফেরানোই’ তাদের একুশে ফেব্রয়ারির শপথ।
শুক্রবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি।
মির্জা ফখরুল বলেন, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে আজকে এই মহান দিবসে বলতে বাধ্য হচ্ছি, আজকে দেশে গণতন্ত্র নেই্, আজকে দেশের মানুষের অধিকার হরণ করা হয়েছে এবং আইনের শাসন নেই। এখানে কোনো ন্যায়বিচার নেই।
‘এই গণতন্ত্রকে ফিরিয়ে আনবার জন্যে, দেশনেত্রীকে মুক্ত করবার জন্য, আজকের এই দিনে আমরা শপথ নিচ্ছি’-যোগ করেন ফখরুল।
খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, এদেশের সংবিধান অনুযায়ী যা তার ন্যূনতম প্রাপ্য জামিন, সেই জামিনও তাকে দেওয়া হচ্ছে না।
ভাষা আন্দোলনের স্মরণ করতে গিয়ে তিনি বলেন, দুর্ভাগ্যের বিষয় যে চেতনাকে ভিত্তি করে সেদিন বায়ান্নর ভাষা আন্দোলন হয়েছিল, স্বাধীনতা যুদ্ধ হয়েছিল, মুক্তিযুদ্ধ হয়েছিল, সেই গণতান্ত্রিক চেতনা আজকে ৬৮ বছর পরেও লুণ্ঠিত।
তিনি যোগ করেন, ৫২’র ভাষা আন্দোলনের ওপর ভিত্তি করে আমাদের স্বাধীন একটি ভুখণ্ড তৈরি হয়েছে, আমরা একটি পতাকা পেয়েছি। কিন্তু দুর্ভাগ্যের বিষয়, যে চেতনাকে ভিত্তি করে স্বাধীনতা যুদ্ধ হয়েছিল, সেই গণতান্ত্রিক চেতনাকে বর্তমান দখলদার সরকার হরণ করেছে। জনগণের সব অধিকার হরণ করে, জনগণের ভোটের অধিকার হরণ করে, বেঁচে থাকার অধিকার হরণ করে, গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়ে একদলীয় একটি রাষ্ট্র ব্যবস্থা তৈরি করার জন্য আজ সবধরনের অপকৌশল করছে।
এ সময় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, স্বেচ্ছাসেবক দল সভাপতি শফিউল বারী বাবু, যুবদল সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া জুয়েল প্রমুখ তার সঙ্গে উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network