২৭শে মে, ২০২০ ইং, বৃহস্পতিবার

উপকূলীয় জনসাধারণকে সাহসের সঙ্গে আম্ফান মোকাবিলার অনুরোধ: ওবায়দুল কাদের

আপডেট: মে ১৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
অনলাইন ডেস্ক:: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্ফান। তাই উপকূলীয় জেলার জনসাধারণকে সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।মঙ্গলবার নিজ সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি এ অনুরোধ করেন।
ওবায়দুল কাদের বলেন, উপকূলীয় এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীদের মানুষের পাশে দাঁড়াতে অনুরোধ করছি। সেইসঙ্গে মানুষকে আশ্রয় কেন্দ্রে পৌঁছে দিতে প্রশাসনকে সহযোগিতার আহ্বান জানাচ্ছি।
 
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আবহাওয়াবিদরা বলেছেন এই সাইক্লোন বুধবার বিকেল নাগাদ উপকূলীয় জেলাগুলোতে আঘাত হানতে পারে। এটি সিডরের চেয়েও বেশি বিধ্বংসী হবে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই উপকূলীয় জেলার জনসাধারণকে সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলার অনুরোধ জানাচ্ছি।
ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ঘূর্ণিঝড়ের সম্ভাব্য আঘাত, ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় এরইমধ্যে সরকার প্রস্তুতি নিয়েছে। ঘূর্ণিঝড়ের আশ্রয়কেন্দ্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে আশ্রয় গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। সম্ভাব্য ঝুঁকি এড়াতে গ্রহণকারীদের মাঝে মাস্ক বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে। আগের যেকোনো সময়ের চেয়ে আশ্রয় কেন্দ্রগুলোতে বেশি চিকিৎসক রাখার উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তিনি।
  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network