২৭শে মে, ২০২০ ইং, বৃহস্পতিবার

দেশে করোনায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৭৩, মোট মৃত্যু ৪০৮ জন

আপডেট: মে ২১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
আপডেট নিউজ ডেস্ক:: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো এক হাজার ৭৭৩ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২৮ হাজার ৫১১ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ২২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪০৮ জন।
বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
 
বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৪৭টি প্রতিষ্ঠানে ১০ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো এক হাজার ৭৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫১১ জনে।
আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২২ জন। এদের মধ্যে ১৯ জন পুরুষ এবং তিন জন নারী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪০৮ জনে।
বয়সভিত্তিক বিশ্লেষণে- ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে এক জন এবং ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে দুই জন মারা গেছেন।
গত ২৪ ঘণ্টায় আরো ৩৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৫ হাজার ৬০২ জন সুস্থ হলেন।
  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network