২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বায়তুল মোকাররমে নামাজের জন্য দীর্ঘলাইন, নেই নিরাপদ শারীরিক দূরত্ব

আপডেট: মে ২৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আপডেট নিউজ ডেস্ক: দেশের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের নামাজ আদায় করার জন্য নেমেছে লাখো মুসল্লিদের ঢল। প্রথম জামাত অনুষ্ঠিত হওয়ার পর পরবর্তী জামাতগুলোতে অংশগ্রহণের জন্য হাজার হাজার মুসল্লি মসজিদের বাইরে গেটে দীর্ঘলাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেন। এ সময় তাদের কেউই মানেননি নিরাপদ শারীরিক দূরত্ব।.

আজ সোমবার (২৫ মে) সকালে প্রথম জামাতে ভিড় না থাকলেও প্রথম জামাত শেষে পরবর্তী জামাতগুলোর জন্য বাইরে অপেক্ষা করতে দেখা গেছে হাজার মানুষকে। এদের মধ্যে শিশু ও বৃদ্ধসহ সব বয়সী মানুষই ছিলেন। তবে এই লাইনে দেখা যায়নি নিরাপদ শারীরিক দূরত্ব। এক প্রকার গায়ে গা লাগিয়ে দাঁড়িয়েছিলেন সবাই।

আইন-শৃঙ্খলা বাহিনী চেষ্টার পরেও অতিরিক্ত মানুষের চাপের কারনে তাদের নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি বলে জানা গেছে। একদিকে ঠিক করে দিলে অপরদিকে আবারো একই অবস্থা ফিরে আসে এবং বিভিন্নভাবে সাবধান করে সাধারণ মানুষ কথা শোনেননি বলে জানিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়োজিত কর্মীরা।

সাধারণ মানুষ বলেছেন, দীর্ঘ অপেক্ষা শুধুমাত্র ঈদের নামাজ আদায়ের জন্য। তবে ইচ্ছে নয় অনেকটা বাধ্য হয়েই তারা এভাবে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেছেন বলে মন্তব্য করেছেন তারা।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network