১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

পাথরঘাটায় গ্যাসের সন্ধান : ঘটনাস্থল পরিদর্শনে জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিনিধি দল

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরগুনা প্রতিনিধি: বরগুনার পাথরঘাটার সদর ইউনিয়নের রুহিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিরাপদ পানির জন্য নলকুপ বসানোর সময় মাটির ভূগর্ভস্থ থেকে গ্যাস ওটার ঘটনায় জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধিদল সরেজমিন পরিদর্শন করেছেন।

মঙ্গলবার দুপুর ১টার সময় তারা পরিদর্শন করে সেই স্থানে আগুন জ্বালিয়ে গ্যাসের উদগিরণের বিষয়টি নিশ্চিত করেছেন।জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব শাহ্ মো. কামরুল হুদার নেতৃত্বে বাপেক্সের ডেপুটি ম্যানেজার জিওলোজিস্ট সালেহ আহমদ ও হামিদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে সেখান থেকে নমুনা সংগ্রহ করেছেন।

এসময় উপস্থিত ছিলেন পাথরঘাটা সদর ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা সমবয় কর্মকর্তা জাফর সাদিক, পল্লী উন্নয়ন ও সমবায় কর্মকর্তা তারিকুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা টিআই শাহ্ আলম, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হায়দার হোসেন প্রমুখ।

শাহ্ মো. কামরুল হুদা জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শণ করে ল্যাবে পরিক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করেছি। পরীক্ষা-নিরিক্ষা শেষে বলা যাবে এখান থেকে কি ধরনের গ্যাসের মজুদ রয়েছে।

উল্ল্যেখ্য, বেশ কয়েকদিন ধরে ইনস্টিটিউট অব ওয়াটার মডেলিং নামের একটি প্রতিষ্ঠান মাটির নিচের একহাজার ফিট পাইপ প্রবেশ করিয়ে সুপেয় পানির অনুসন্ধান চালায়। এর নেতৃত্ব দেন পানি সম্পদ অধিদপ্তরের অনুসন্ধানী দল। হঠাৎ করে গত শুক্রবার জুমার নামাজের পর মাটির ভিতরে বিস্ফোরণ হয়। এরপরই বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন জ্বালানি ও খনিজ মন্ত্রণালয়ে যোগাযোগ করে পাথরঘাটায় জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধি দল পাঠান।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network