২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

গরম পানি খেয়ে যেসব উপকার পেতে পারেন

আপডেট: ডিসেম্বর ৩১, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

আপডেট নিউজ ডেস্ক:: শরীরের ওজন কমাতে অনেক কিছুই করেন অনেকেই। অনেক ক্ষেত্রেই কাঙ্ক্ষিত ফল পাওয়া যায় না। এক্ষেত্রে রোজ খালি পেটে এক গ্লাস ঈষদুষ্ণ গরম পানি খেলে উপকার পাবেন।
ওজন কমাতে অনেকেই সকালে ঈষদুষ্ণ পানিতে লেবুর রস মিশিয়ে খান। তবে গরম পানি কিন্তু শুধু ওজন কমায় না, আরও অনেক উপকার করে। শরীরের জন্য গরম পানি খাওয়া কেন এত উপকারী?

শরীরে জমে থাকা টক্সিন দূর করতে গরম পানি অত্যন্ত উপকারী। শরীরের যাবতীয় দূষিত পদার্থ বের করতে গরম পানি খাওয়ার কোনো বিকল্প নেই। দ্রুত রোগা হতেও গরম পানি জুড়ি মেলা ভার। তা ছাড়া নিয়ম করে গরম পানি খেলে কিডনি ভালো থাকে। সংক্রমণের ঝুঁকিও কমে।

হজমের গোলমাল থাকলে গরম পানি খাওয়ার অভ্যাস শুরু করতে পারেন। উপকার পাবেন। গরম পানি বিপাক হার বৃদ্ধি করে। যে কোনো খাবার দ্রুত হজম হতে সাহায্য করে। ভরপেট খাবার খাওয়ার পর অনেকেই এই জন্য গরম পানি খান।

গরম পানি বেশি খেলে শরীর শুকিয়ে যায় বলে ধারণা অনেকেরই। তবে পুষ্টিবিদরা জানাচ্ছেন, এই ধারণা একেবারেই ঠিক নয়। গরম হোক কিংবা ঠান্ডা, শরীরের আর্দ্রতা বজায় রাখতে বেশি করে পানি খেলেই হলো।

তেল-মশলাদার খাবার খাওয়ার পর বুক জ্বালা-পোড়ার সমস্যা নতুন নয়। তবে সেই সময় গ্যাসের ওষুধ না খেয়ে গরম পানিতে চুমুক দিতে পারেন। কাজে দিতে পারে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network