২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

লন্ডনের মসজিদে হামলা: খ্রিষ্টান সন্ত্রাসীকে ক্ষমা করে দিলেন মুয়াজ্জিন

আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

হামলাকারীকে ক্ষমা করে দেয়ার কথা বললেন ছুরিকাঘাতের শিকার হওয়া লন্ডন মসজিদের মুয়াজ্জিন রাফাত মাগলাদ।বৃহস্পতিবার আসরের আজানের সময় তার ঘাড়ে ছুরি মেরে হামলা চালায় এক যুবক। এতে আহত হয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।

জুমার নামাজের সময় মসজিদে ফিরে এসে তিনি বলেন, হামলাকারীর প্রতি আমার কোনো ঘৃণা নেই। তার জন্য আমার দুঃখ হচ্ছে।হত্যাচেষ্টার অভিযোগে বর্তমানে কারাগারে রয়েছে সেই খ্রিষ্টান সন্ত্রাসী। মুসল্লিরা তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

রাফাত মাগলাদ বলেন, আমার কাছে মনে হয়েছে, কেউ আমাকে ইট দিয়ে আঘাত করেছে। আমি কেবল খেয়াল করলাম, আমার ঘাড় থেকে রক্ত ঝরছে। তারা আমাকে হাসপাতালে নিয়ে যান। সবকিছুই হঠাৎ করে ঘটেছে।

পেছন থেকে তাকে ছুরিকাঘাত করলে তিনি ফ্লোরে পড়ে যান। হামলায় আহত হওয়ার পরেও কেন তিনি এত তাড়াতাড়ি মসজিদে এসেছেন প্রশ্নে বললেন, শুক্রবারে জুমায় অংশ নেয়া তার কাছে খুবই গুরুত্বপূর্ণ কাজ।

তিনি বলেন, ‘যদি আমি জুমায় না থাকতে পারি, তবে বড় কিছু আমি হারিয়ে ফেলবো। মুসলমান হিসেবে এটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ।’তবে এটাকে সন্ত্রাসী হামলা বলে বিবেচনা করছে না স্কটল্যান্ড ইয়ার্ড।এদিকে লন্ডনের মেয়র সাদিক খান সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network