৪ঠা জুন, ২০২০ ইং, বৃহস্পতিবার

শিরোনাম
মুলাদীতে স্বাক্ষরজাল করে ছাত্রলীগের কমিটির প্রকাশ করায় সভাপতি’র থানায় মামলা দায়ের বরিশালে মসজিদের ইমামকে জুতার মালা পরিয়ে লাঞ্ছনা, ভিডিও ভাইরাল বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৩ লাখ ৮৮ হাজার ছুঁইছুঁই, আক্রান্ত ৬৫ লাখ ৬৭ হাজার করোনার ভয়াবহতা এড়াতে করোনাজয়ী ডা.মনিরুজ্জামানের কিছু পরামর্শ রোগীর সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত পটুয়াখালীর কৃতি সন্তান ডা. আরাফাত বরিশালে জ্বর, সর্দি, কাশি নিয়ে দুজনের মৃত্যু বরিশালে নতুন তালিকাভূক্ত ৮৮ মুক্তিযোদ্ধা গৌরনদীতে করোনা উপসর্গ নিয়ে গার্মেন্টসকর্মীর মৃত্যু, সৎকার করলেন ইউপি চেয়ারম্যান করোনাভাইরাস: জনগণ ও জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা

আমাকে হুমকি দিয়ে লাভ নেই, কলম থামানো যাবে না – জহুরুল ইসলাম জহির

আপডেট: এপ্রিল ২১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

 

ষ্টাফ রিপোর্টারঃ বৈশ্বিক মহামারি করোনায় গৌরনদীর কর্মহীন মানুষের মধ্যে ত্রান বিতরনের অনিয়ম নিয়ে গত সোমবার দৈনিক প্রথম আলো পত্রিকায় “বরাদ্দে বেশী, বিতরনে কম” শিরোনামে একটি অনিয়মেন সংবাদ প্রকাশিত হয়। সংবাদের প্রকাশের পর বরিশালের সিনিয়র সাংবাদিক ও বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া ও উজিরপুর প্রতিনিধি জহুরুল ইসলাম জহিরকে মামলা করাসহ বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে হুমকি দেয়া হয়।
এ প্রসঙ্গে জানতে চাইলে জহুরুল ইসলাম জহির বলেন, শ্বৈর শাসক থেকে শুরু করে প্রতিটি সরকারের সময়ে সন্ত্রাস, দূর্নীতি, অনিয়মে জড়িত ও সরকারি অর্থ লুটপাটকারীদের বিরুদ্ধে সত্য সংবাদ প্রকাশ করেছি। অপশক্তির মুখোস খুলতে গিয়ে আমি টার্গেটে পরিনত হয়েছি। যুগে যুগে হামলা মামলা নির্যাতনের শিকার হয়েছি। এটা মনে প্রানে মেনে নিয়েই সত্য ও ন্যায়ের পথে অবিচল থেকেছি। আমার ৩৯ বছর সাংবাদিকতা জীবনে কোন অপশক্তি, সন্ত্রাসী, গডফাদার ও দূর্নীতিবাজের হুমকির কাছে আমি মাথানত করিনি। আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় করি না। সারা জীবন অসহায় মানুষের পাশে থেকেছি। অন্যায়ের বিরুদ্ধে কথা বলেছি। সৎ থেকে সত্য ও ন্যায়ের পক্ষে কলম সমুন্নত রেখেছি। এ জন্য আমাকে খেসারত দিতে হয়েছে অনেক। যা সমগ্র দেশবাসী জানেন। হুমকি ষরযন্ত্র মোকেবেলা করেই এ পর্যন্ত এসেছি। আমি তো কোন অন্যায় করিনি।বর্তমানে বৈশ্বিক মহামারি করোনায় খাদ্য সংকটে থাকা অসহায় মানুষের স্বার্থে ত্রানের অনিয়মের কথা লিখেছি। চেয়ারম্যানদের ন্যায্য দাবির কথা তুলে ধরেছি। তাদের দেয়া তথ্য অনুযায়ি ইউনিয়নে কতজন ত্রান পেয়েছে সে কথা বলেছি। যারা ভয়ভীতি দেখিয়ে আমাকে থামাতে চান তারা নিজের বিবেকের কাছে প্রশ্ন করেন আপনি কি করছেন? নিজের কাজের জন্য অনুশোচনা করেন। আমৃত্যু যেন সত্য ও ন্যায়ের পক্ষে থাকতে পারি এ জন্য সকল বন্ধুদের কাছে দোয়া চাই। হে আল্লাহ আপনি আমার সহায় হউন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network