৪ঠা জুন, ২০২০ ইং, বৃহস্পতিবার

শিরোনাম
মুলাদীতে স্বাক্ষরজাল করে ছাত্রলীগের কমিটির প্রকাশ করায় সভাপতি’র থানায় মামলা দায়ের বরিশালে মসজিদের ইমামকে জুতার মালা পরিয়ে লাঞ্ছনা, ভিডিও ভাইরাল বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৩ লাখ ৮৮ হাজার ছুঁইছুঁই, আক্রান্ত ৬৫ লাখ ৬৭ হাজার করোনার ভয়াবহতা এড়াতে করোনাজয়ী ডা.মনিরুজ্জামানের কিছু পরামর্শ রোগীর সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত পটুয়াখালীর কৃতি সন্তান ডা. আরাফাত বরিশালে জ্বর, সর্দি, কাশি নিয়ে দুজনের মৃত্যু বরিশালে নতুন তালিকাভূক্ত ৮৮ মুক্তিযোদ্ধা গৌরনদীতে করোনা উপসর্গ নিয়ে গার্মেন্টসকর্মীর মৃত্যু, সৎকার করলেন ইউপি চেয়ারম্যান করোনাভাইরাস: জনগণ ও জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা

পাকিস্তানে বিমান বিধ্বস্ত : মৃতের সংখ্যা বেড়ে ৯৭

আপডেট: মে ২৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আন্তর্জাতিক:: পাকিস্তানের বন্দরনগরী করাচির শুক্রবার একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনা ঘটে । আর এ ঘটনায় কমপক্ষ  ৯৭ জনের মৃত্যু হয়েছে। লাহোর থেকে করাচিগামী পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) বিমানটিতে ৯১ যাত্রী ও ৮ জন ক্রু ছিল।

শুক্রবার স্থানীয় সময় বিকাল পৌনে ৩টার দিকে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি আবাসিক এলাকায় পিআইএ’র এয়ারবাস এ-৩২০ বিধ্বস্ত হয়।

দুর্ঘটনায় এ পর্যন্ত অন্তত ৮০ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন সিন্ধুর স্বাস্থ্য কর্মকর্তারা। তবে যাদের মৃত্যৃ হয়েছে, তারা সবাই বিমানের আরোহী ছিলেন কি-না তা স্পষ্ট নয়। কারণ, দুর্ঘটনাটি যে জায়গায় ঘটেছে, সেখানে স্থানীয়দেরও চলাফেরা ছিল।
পিআইএর মুখপাত্র আবদুল্লাহ হাফিজ বলেছেন, এ-৩২০ এয়ারবাস ৯১ জন যাত্রী এবং আটজন ক্রু নিয়ে লাহোর থেকে করাচিতে ‘পিকে-৮৩০৩’ ফ্লাইট পরিচালনা করছিল। কিন্তু করাচিতে অবতরণ করতে পারছিল না। তিনবার চেষ্টা করেও বিমানটি জিন্নাহর রানওয়ে ধরতে পারেনি। শেষে দুর্ভাগ্যবশত এর কাছেই ‘মডেল কলোনি’ আবাসিক এলাকায় এটি বিধ্বস্ত হয়।

শাকিল আহমেদ নামে এক প্রত্যক্ষদর্শীর জানিয়েছেন, বিমানটি প্রথমে একটি মোবাইল টাওয়ারে ধাক্কা খায় এবং ঘরগুলো ভেঙে পড়ে। ঘটনাস্থল বিমানবন্দর থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে জানিয়েছেন শাকিল আহমেদ।বিমান দুর্ঘটনার পর সিন্ধ প্রদেশের স্বাস্থ্য ও জনকল্যাণমন্ত্রী আরজা পেচুহো করাচির সকল হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করেছেন।

এদিকে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বিমান দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network