২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঈদুল ফিতর: জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী রোববার সন্ধ্যায়

আপডেট: মে ২৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুসলমানদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল ফিতরকে সামনে রেখে রোববার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন।প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, আগামীকাল সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী ভাষণ দেবেন।-খবর বাসস

 তার ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বেতারসহ বেসরকারি টিভি চ্যানেল এবং বেতারও সম্প্রচার করা হবে।বাংলাদেশের আকাশে আজ কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় আগামী সোমবার দেশে ঈদুল ফিতর উদযাপিত হবে। জাতীয় চাঁদ দেখা কমিটি আজ সন্ধ্যায় এক বৈঠকে এ ঘোষণা দেয়।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে এবার রোজার ঈদ হবে রোববার।বিশ্বের অন্য স্থানের মতো এবার করোনাভাইরাস মহামারীর মধ্যে এক মাস রোজার পর ঈদ উদযাপন করতে যাচ্ছে বাংলাদেশের মুসলমানরা।করোনাভাইরাস অতিমাত্রায় সংক্রামক বলে সব ধরনের অফিস-আদালত ও গণপরিবহন বন্ধ রাখা হয়েছে গত ২৬ মার্চ থেকে।

এই সময় সবাইকে বাসায় থাকার, জরুরি প্রয়োজনে বাইরে বের হলে শারীরিক দূরত্ব বজায় রাখার এবং স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে।মসজিদে জামাতে নামাজ পড়ার উপর দেয়া কড়াকড়ি সম্প্রতি তুলে নেয়া হলেও এবার রোজার ঈদের দিন ঈদগাহ বা খোলা জায়গার বদলে বাড়ির কাছে মসজিদে ঈদের নামাজ পড়তে বলেছে সরকার।

সেইসঙ্গে মসজিদে ঈদ জামাত আয়োজনের ক্ষেত্রে সুরক্ষার ব্যবস্থা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার বেশ কিছু শর্ত দিয়ে ধর্ম মন্ত্রণালয় বলেছে। এসব নির্দেশনা না মানলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network