২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

হামলার শিকার সাংবাদিক জাকির খান

আপডেট: মে ২৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

 

নিজস্ব প্রতিদেক।। গত ৬ মে অনলাইন নিউজ পোর্টাল ‘প্রতিদিন নিউজ’ “কালুখালীতে জমি নিয়ে বিরোধের জেরে সাংবাদিক জাকির খানের উপর হামলা” এই শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। যা সম্পুন্ন মিথ্যা বলে ও সাংবাদিক জাকির খানকে নামধারী বলে সুনাম ক্ষুন্ন করছে স্থানীয় কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল। 

গত ২০শে মে স্থানীয় রাজবাড়ী বিডি.কম,বিডি নিউজ৭১.কম, অধিকরন.কম নামে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে সাংবাদিক জাকির খানের উপর হামলা নিয়ে প্রতিদিন নিউজ এ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানান এবং জাকির খানকে নামধারী বলে আক্ষায়িত করেন।
এ বিষয়ে সাংবাদিক জাকির খান জানান,রাজবাড়ীর কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের কালিনগর গ্রামে তার নিজ বসত বাড়ী। বিগত কয়েক বছর যাবৎ তিনি ঢাকা থেকে প্রকাশিত প্রতিদিন নিউজ নামে একটি অনলাইন নিউজ পোর্টালে স্টাফ রিপোর্টার হিসেবে ঢাকাতে অত্যান্ত সুনামের সাথে কাজ করে আসছেন। স্থানীয় কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে আমার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে সম্মানহানীর চেষ্টা করছে বলে জানান তিনি।
তথ্যসুত্রে গত ৩০শে এপ্রিল আহত জাকির খান তার নিজ জমিতে গাছ লাগাতে গেলে স্থানীয় কুদ্দুস খান বাহিনী হামলা চালায়। এসময় জাকির খানের স্ত্রী আহত হয় এবং গুরুতর আহত হয় সাংবাদিক জাকির খান। এতে করে সাংবাদিক জাকির খানের পায়ের তিনটি রগ ছিরে যায়। গুরুতর অবস্থায় সাংবাদিক জাকির খানকে উপজেলা স্বাস্থ্যকম্পলেক্স এ ভতি করা হয়। বতর্মানে তিনি চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এবিষয়ে গত ৫ই মে কালুখালি থানায় একটি মামলাও করা হয়েছে।
এবিষয়ে ঢাকা থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টালে প্রতিদিন নিউজ সংবাদ প্রচার করে যাহা রাজবাড়ী বিডি.কম,বিডি নিউজ৭১.কম, অধিকরন.কম নামে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে মিথ্যা সংবাদ বলে প্রতিবাদ জানায়।
এ ধরনের বানোয়াট প্রতিবাদের বিরুদ্ধে প্রতিদিন নিউজ পরিবার তীব্র নিন্দা জানায়। কারন সাংবাদিক হলো জাতির বিবেক। সত্য ও ন্যায়ের পক্ষে এদের কলম চলবে অবিরাম। মিথ্যাকে মিথ্যা ও সত্যকে সত্য বলা হচ্ছে সাংবাদিকতার মূল নীতি।
পত্রিকাগুলোতে লিখেছেন ঃ
কালুখালীতে কর্মরত নাম প্রকাশে অনিইচ্ছুক কয়েকজন সাংবাদিক বলেন, জাকির খান নামের কোন সাংবাদিককে তারা ভাল ভাবে চিনেন না। তবে বর্তমানে যে পরিমান অনলাইন পত্রিকা, তাতে বলা মুসকিল কে সাংবাদিক। তবে কালুখালীতে পেশা দারিত্বের সাথে কাজ করতে জাকির খান নামের কোন সাংবাদিককে তারা দেখেন নি।
এবিষয়ে কথা বললে বিএমএসএফ এর কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী সুমন জানান,রাজবাড়ীর লোকতো ঢাকায় সাংবাদিকতা করতে পারে। এলাকায় কিংবা ঢাকাতে সাংবাদিকতা করুক না কেন জাতীয় দৈনিকে,টিভিতে কিংবা অনলাইনে কাজ করুক না কেন সে একজন সাংবাদিক এটাই তার পরিচয় সে ভাবেই তাকে মুল্যায়ন করা উচিৎ বলে মনে করেন তিনি।
পত্রিকাগুলোতে লিখেছেন ঃ
কালুখালীর সিনিয়র সাংবাদিক মোঃ ওরমান মন্ডল বলেন, জাকির খান নামের কোন সাংবাদকিকে তিনি চিনেন না এবং অনলাইন পত্রিকায় যারা কাজ করে উপজেলা প্রেসক্লাবে তাদের একটি তালিকা আছে। সে তালিকাও জাকির হোসেন নামের কোন সাংবাদিক নাই। বর্তমানে তিনি কালুখালী উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদকদের দ্বায়িত্বে আছেন বলে জানান।
এবিষয়ে কথা বললে জাতীয় প্রেস ক্লাবের সদস্য ঢাকার সিনিয়র সাংবাদিক জি,এম মাসুদ ঢালী জানান,কালুখালী উপজেলার লোক ঢাকায় সাংবাদিকতা করেন এজন্য যে তাকে এলাকার প্রেস ক্লাবের সদস্য হতে হবে এ রকম কোন নিয়ম আমার জানা নেই। তবে আমার জানামতে জাকির খান ঢাকাতে সাংবাদিক হিসেবে সুনামের সাথে কাজ করছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network