১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

দুর্নীতির বীজ এখন মহীরুহ হয়ে গেছে: প্রধানমন্ত্রী

আপডেট: জুলাই ৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দীর্ঘদিন মিলিটারি ডিক্টেটরশিপ দেশের মানুষের চরিত্র হনন করেছে। বছরের পর বছর তারা দুর্নীতির বীজ বপন করেছে। এটি এখন মহীরুহ হয়ে গেছে, আপনি যতই কাটেন আবার কোথা থেকে গজিয়ে ওঠবে। যতই চেষ্টা করুন এটি মূলোৎপাটন করা যথেষ্ট কঠিন।

দেশে করোনাভাইরাস মোকাবেলায় ডাক্তার-নার্সদের সুযোগ-সুবিধা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সারা দেশের হাসপাতালগুলোতে ডাক্তার ও নার্স নিয়োগ দেয়া হয়েছে। বিভিন্ন হাসপাতালে যথেষ্ট বেড এবং সব রকম সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে। ডাক্তার-নার্স যারা কাজ করছেন এবং টেকনিশিয়ানদের পরিবার থেকে আলাদা রাখার জন্য হোটেল ভাড়া করে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। সেখানে খরচ তো হবেই।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকারে আসার পর কে কোন দলের সেটি গুরুত্ব দেয়া হয়নি। কে দুর্নীতির সঙ্গে জড়িত, অনিয়মের সঙ্গে জড়িত, আমরা যাকেই পাচ্ছি, যেখানেই পাচ্ছি– ধরছি। আবার ধরছি বলে নিজেই চোর হয়ে যাচ্ছি। আমরাই ধরি আবার আমাদেরই দোষারোপ করা হয়। এটিই হচ্ছে দুর্ভাগ্য। এর আগে তো দুর্নীতিটাই নীতি ছিল। অনিয়মটাই নিয়ম ছিল, অনিয়মটাই নিয়ম ছিল সেভাবেই রাষ্ট্র চলেছে।

সংসদ নেতা আরও বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। আগেই বলেছি– আমরা এই অনিয়মগুলো নিশ্চয়ই মানব না। যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি এবং নেব এটা অব্যাহত থাকবে।’

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network