২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাকেরগঞ্জে প্রতিবন্ধী যুবকের লাশ উদ্ধার, পরিবারের দাবি খুন

আপডেট: জুলাই ১২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :: বরিশালের বাকেরগঞ্জের ভরপাশা ইউনিয়নের রাস্তার পাশ থেকে এক যুবকের গলায় গামছা বাঁধা লাশ উদ্ধার করেছে পুলিশ। ইমরান হাওলাদার (২৫) নামের প্রতিবন্ধী ওই যুবক শনিবার দুপুরে বাসা থেকে বেড়িয়ে নিখোঁজ ছিলেন। রোববার লাশটি সকালে স্থানীয় আতাকাঠি গ্রামে সড়কে পাশে আম গাছের নিচে পড়ে থাকতে দেখে। পথচারীদের খবরের ভিত্তিতে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। প্রাথমিকভাবে এই বিয়োগান্তের ঘটনাটিকে পুলিশ আত্মহত্যা মনে করলেও যুবকের পরিবারের দাবি তাকে খুন করা হয়েছে। এবং বলছে বিষয়টি আত্মহত্যা বলে চালিয়ে পুলিশ দায় এড়াতে চাইছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়- আতাকাঠি গ্রামের বাবুল হাওলাদারের প্রতিবন্ধী ছেলে ইমরান হাওলাদারের গলায় গামছা বাঁধা লাশটি রোববার সকালে স্থানীয় সড়কের পাশে আম গাছের নিচে পড়ে থাকতে দেখা যায়। এবং গামছার কিছুটা অংশ ওই গাছের ডালের সাথে ঝুলতে দেখে। বিষয়টি থানায় অবহিত করলে পুলিশ এসে লাশটি উদ্ধার করে। এবং সুরতাহল শেষে যুবকের লাশটি ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল মর্গে পাঠায়।

পারিবারিক সূত্রে জানা গেছে- যুবক ইমরান শনিবার দুপুরে পার্শ্ববর্তী বিলে চাঁই ফেল মাছ ধরতে গামছা পরে বাসা থেকে বেড়িয়ে যায়। এরপরে তিনি আর বাসায় ফেরেনি এবং স্বজনেরা খোঁজ করে সন্ধায় পায়নি।

বাকেরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, মানসিক প্রতিবন্ধী যুবকের লাশটি যে অবস্থায় পাওয়া গেছে তাতে প্রাথমিকভাবে বিষয়টি আত্মহত্যা মনে হচ্ছে। কারণ তার শরীরে যে গামছা পরিহিত ছিল সেই তার একাংশ গাছের সাথে ঝুলছে। মূলত এই কারণেই পুলিশ ধারণা করছে যুবক গলায় ফাঁস দিয়ে মারা যাওয়ার পলে গামছা ছিড়ে মাটিতে পড়েছে।

তবে পুলিশের এমন দাবিকে দায় এড়ানোর কৌশল হিসেবে অবহিত করে যুবকের পিতা বাবুল হাওলাদার জানান, বিগত সময়ে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের ছেলে রায়হান খেলার মাঠে বন্ধুদের হাতে খুন হলে সেই মামলায় তার বড় ছেলে রাজিব হাওলাদারকে জড়ানো হয়। এবং সেই ঘটনার বদলা নেওয়ার হুমকি দিয়ে আসছিল মুক্তিযোদ্ধার স্বজনেরা।

বাবুল হাওলাদারের অভিযোগ, পূর্বশত্রুতা উদ্ধারে প্রতিপক্ষের লোকজন তার ছোট ছেলেকে হত্যা করে এবং বিষয়টি ভিন্নদিকে মোড় দিতে লাশটি ঝুলিয়ে রাখে। পরে লাশটি শনিবার রাতের যেকোন সময়ে গামছা ছিড়ে নিচে পড়ে থাকে। কিন্তু তদন্ত না করেই দায় এড়াতে বিষয়টিকে আত্মহত্যা বলে চালিয়ে দিতে চাইছে। ছেলে বিয়োগান্তের এই ঘটনায় একটি মামলা করার প্রস্তুতি নিয়েছেন, জানান বাবুল।’

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network