২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সন্ধ্যার পর অভিভাবক ছাড়া বাইরে বের হতে পারবে না শিক্ষার্থীরা, চায়ের দোকানে থাকবে না টিভি

আপডেট: নভেম্বর ২৬, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার: সন্ধ্যা ৭ টার পর অভিভাবক ছাড়া কোন শিক্ষার্থী বাইরে বের হতে পারবে না, আর চায়ের দোকানগুলোতে কোন টিভি থাকবে না বলেছেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

মঙ্গলবার সন্ধ্যায় শিবচর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা,
সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণী পেশাজীবীদের সাথে মতবিনিময় সভায় জেলা প্রশাসক এ কথা বলেন।

এরআগে জেলা প্রশাসক উপজেলা পরিষদের কর্মকর্তা/কর্মচারীদের ডিজিটাল হাজিরা মেশিনের শুভ উদ্বোধন করেন।

জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, বর্তমান দেশব্যাপী করোনা পরিস্থিতি, কিশোর গ্যাং তৈরি, ধর্ষণ, নারী নির্যাতনসহ বিভিন্ন বিষয় বিবেচনা করে আমরা কিছু সিদ্ধান্ত গ্রহণ করেছি। তার মধ্যে উল্লেখযোগ্য হলো সন্ধ্যা ৭ টার পরে কোন শিক্ষার্থী বা উঠতি বয়সী ছেলেরা বাড়ির বাইরে যেতে পারবে না। যদি একান্তই প্রয়োজন হয় তাহলে অভিভাবকের সাথে বের হতে পারবে। তিনি জানান, বিভিন্ন চায়ের দোকানে অধিক রাত পর্যন্ত টিভি চলে। আর সেই সাথে দোকানগুলোতে জমে ওঠে আড্ডা। এই আড্ডাতে দেখা যায় বয়স্কদের চেয়ে তরুণ ও উঠতি বয়সের যুবকরাই বেশি। চায়ের দোকানে টিভি দেখে চা পান করতে করতে শিক্ষার্থীরা অধিক রাত পর্যন্ত বাড়ির বাইরেই সময় পার করে। এতে শিক্ষার্থীদের লেখাপড়া চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। অধিক রাত পর্যন্ত বাড়ির বাইরে থাকার কাড়নে অনেক শিক্ষার্থীই মাদকের প্রতি ঝুঁকে পড়ছে। দিন দিন মাদকাসক্ত হয়ে পড়ে জুয়া খেলাসহ বিভিন্ন অপরাধের সাথে যুক্ত হচ্ছে। এছাড়া যারা বয়স্ক লোক রয়েছে তারাও কিন্তু অধিক রাতে বাড়ি ফেরার কারণে নিজের সন্তানের লেখাপড়ার কোন খোঁজখবর নিতে পারছে না। তাই পৌরসভার মধ্যে রাত ১০ টা ও ইউনিয়ন পর্যায়ে রাত ৯ টার মধ্যে সকল দোকানপাট বন্ধ করতে হবে।

এসময় শিবচর পৌর
মেয়র আওলাদ হোসেন খান তাকে অবগত করেন শিবচরে দোকানপাট রাত ৮ টা পর্যন্ত খোলা।

জেলা প্রশাসক বলেন, চায়ের দোকানগুলোতে অবশ্যই টিভি চালানো বন্ধ থাকবে। বর্তমানে প্রতিটি ঘরেই টিভি রয়েছে। তাই চায়ের দোকানে বসে টিভি দেখার কোন যৌক্তিকতা নেই। আমাদের এই যুবসমাজই হচ্ছে শক্তি। এই যুবশক্তি যদি অযথা সময় নষ্ট করে অকালে জীবন ধ্বংস করে দেয় তাহলে সেটা আমাদের দেশের জন্য শুভকর না। তাই আমরা যারা সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি রয়েছি সকলে যদি উদ্যোগ নেই তাহলেই এসকল সিদ্ধান্ত বাস্তবায়ন সম্ভব।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network