২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিকদের ৪৮ ঘণ্টা কর্মবিরতি ঘোষণা

আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

আপডেট নিউজ, বরিশাল: ১০ দফা দাবিতে ৪৮ ঘণ্টা কর্মবিরতির ডাক দিয়েছেন বাংলাদেশ ট্রাক, কাভার্ডভ্যান, ট্যাংকলরি, প্রাইমমুভার মালিক ও শ্রমিক সমন্বয় পরিষদের নেতারা।

সভায় সভাপতিত্ব করেন বরিশাল জেলা ট্রাক মালিক সমিতির সাবেক সাধরণ সম্পাদক সাইদ খান।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী খান।

সভায় বক্তারা বলেন, দেশের সার্বিক পরিস্থিতি স্থিতিশীল রাখা, পণ্য পরিবহন মালিক-শ্রমিকের মৌলিক অধিকার প্রতিষ্ঠা ও স্বার্থ রক্ষার্থে সংগঠনের পক্ষ থেকে সরকারের কাছে ১০ দফা দাবি তুলে ধরা হয়েছে। এ যৌক্তিক দাবিগুলো ২৫ সেপ্টেম্বরের মধ্যে বাস্তবায়ন না হলে পণ্য পরিবহনে ৪৮ ঘণ্টা কর্মবিরতি পালনসহ আন্দোলন অব্যাহত থাকবে।

সংগঠনটির অন্য দাবিগুলোর মধ্যে আছে- ট্রাকচালক লিটন, আবু তালেব প্রামাণিকসহ সব হত্যার সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের শাস্তির ব্যবস্থা, সড়ক দুর্ঘটনায় ৩০২ ধারায় হওয়া সব হত্যা মামলা প্রত্যাহার, ড্রাইভিং লাইসেন্সের জটিলতা নিরসন করে লাইসেন্স প্রদান, পরিবহনের সময় মালামাল চুরি, ডাকাতি, ছিনতাই রোধে জরুরি ব্যবস্থা গ্রহণ, বর্ধিত আয়কর প্রত্যাহার করে জরিমানা ছাড়া গাড়ির কাগজপত্র হালনাগাদ করার সুযোগদান, সড়ক-মহাসড়কের পাশে ও প্রতি জেলায় আধুনিক ট্রাক টার্মিনাল নির্মাণ, টার্মিনাল ছাড়া সারা দেশে সিটি করপোরেশন, পৌরসভার সড়ক-মহাসড়কে চাঁদা আদায় বন্ধ, সড়ক-মহাসড়কে হাইওয়ে পুলিশের অধীনে তদারকির ব্যবস্থা এবং নির্দিষ্ট স্থানে কাগজপত্র চেকিংয়ের ব্যবস্থা করা।

কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের বরিশাল বিভাগ ও বৃহত্তর ফরিদপুর জেলাসমূহের আঞ্চলিক কমিটির সভাপতি জুবায়ের জাকির, বাংলাদেশ ট্রাক, কাভার্ডভ্যান, ট্যাংকলরি, প্রাইমমুভার মালিক ও শ্রমিক সমন্বয় পরিষদের আহবায়ক মো. রুস্তুম আলী খান, যুগ্ম আহবায়ক আব্দুল মান্নান, সদস্য সচিব মো. তাজুল ইসলাম. যুগ্ম আহবায়ক তোফাজ্জেল হোসেন মজুমদারসহ মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ বরিশাল বিভাগ ও বৃহত্তর ফরিদপুর জেলাসমূহের আঞ্চলিক কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network