২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কোটির টাকার কষ্টিপাথরের মূর্তিসহ গ্রেপ্তার ২

আপডেট: অক্টোবর ১৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: জামালপুরের সরিষাবাড়ীতে এক কোটি টাকা মূল্যের একটি কষ্টিপাথরের মূর্তিসহ দুই জনকে আটক করেছে জামালপুর র‌্যাব-১৪। গতকাল রবিবার সন্ধ্যায় উপজেলার মহাদান ইউনিয়নের শ্যামের পাড়া গ্রামে থেকে কষ্টিপাথর উদ্ধার ও দুইজনকে আটক করা হয়। এ ঘটনায় জামালপুর র‌্যাব-১৪ সিপিসি-১, পুলিশ পরিদর্শক দৌলত জামান বাদী হয়ে সরিষাবাড়ী থানায় একটি মামলা করেন।

আটককৃতরা হলো উপজেলার মহাদান ইউনিয়নের মহাদান গ্রামের মৃত রাফাদান মন্ডলের ছেলে আফতাব উদ্দিন ও পৌরসভার বাউসি গজারিয়া গ্রামের মৃত আজম মন্ডলের ছেলে আব্দুল মজিদ।

মামলা সূত্রে জানা যায়, সংঘবদ্ধ একদল চোরাকারবারীর সদস্যরা দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন জায়গা থেকে মূল্যবান কষ্টি পাথর সংগ্রহ করে দেশের বাইরে পাচার করে আসছে। এ সংঘবদ্ধ চোরাকারবারীর সদস্যরা উপজেলার মহাদান ইউনিয়নের শ্যামের পাড়া গ্রামের ফরহাদের বাড়িতে একটি কষ্টিপাথর আদান-প্রদানের প্রস্ততি নেয়। এটি গোপন সংবাদের ভিত্তিতে জামালপুর র‌্যাব-১৪ সিপিসি-১, পুলিশ পরিদর্শক দৌলত জামানের নেতৃত্বে অভিযান চালায়। এ সময় প্রায় ১৩ ইঞ্চি লম্বা কালো রংয়ের ১১ কেজি পাঁচ গ্রাম ওজনের একটি কষ্টি পাথরসহ দুইজনকে আটক করেন। মামলাতে কষ্টি পাথরের মূল্য ধরা হয়েছে এক কোটি টাকা।

সরিষাবাড়ী থানার ওসি মীর রকিবুল হক কালের কণ্ঠকে জানান, কষ্টি পাথর উদ্ধারের থানায় মামলা হয়েছে। গ্রেপ্তারকৃত দুই জনকে সোমবার দুপুরে জামালপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network