১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

মহান আল্লাহর ৯৯ নামের মিনার স্থাপন রায়পুরে

আপডেট: জানুয়ারি ১২, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: লক্ষ্মীপুরের রায়পুরে আল্লাহর ৯৯ নামের মিনার স্থাপন করা হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) দুপুরে উপজেলার রায়পুর ইউনিয়নের ‘রেহান উদ্দিন পাটওয়ারী বাড়ি জামে মসজিদ’ এর সামনে স্থাপিত এ মিনারটি উদ্ভোধন করা হয়। জেলায় এটিই আল্লাহর ৯৯ নামের প্রথম স্থাপনা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল আজম চৌধুরী সুমন, স্থানীয় জামাল হোসেন মিয়াজী ও জহির খানসহ অনেকে।

জানা গেছে, ওই গ্রামের বাসিন্দা ও সৌদি আরব প্রবাসী নোমান খানের উদ্যাগে মিনারটি স্থাপন করা হয়। এতে স্থানীয় আবুল খায়ের, নোমান পাটওয়ারী, মোরশেদ মিয়াজি সমন্বয় করেছেন। মিনারটিতে আরবির পাশাপাশি ইংরেজি ও বাংলা ভাষায় আল্লাহর ৯৯ নাম লেখা রয়েছে।

উদ্যোক্তা নোমান খান বলেন, সামাজিকভাবে ধর্মীয় অনুভূতি প্রসারে উদ্যোগটি নেওয়া হয়েছে। মুসল্লিরা নামাজে এসে আল্লাহর নামগুলো পড়তে পারবেন। এতে আল্লাহর প্রতি ভালোবাসা বৃদ্ধি পাবে। আল্লাহর সন্তুষ্ঠি অর্জনের জন্য এ মিনারটি নির্মাণ করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান শফিউল আজম চৌধুরী সুমন বলেন, আল্লাহকে ভালোবেসে নোমান ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। লক্ষ্মীপুরে অন্য কোথাও এ ধরনের স্থাপনা নেই। এটিই প্রথম। এ মিনারটি পবিত্রতাসহ রক্ষায় স্থানীয়দের সচেতন থাকতে হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network