১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

১৭৫ মণ জাটকা জব্দ, এতিমখানা ও দুঃস্থদের মাঝে বিতরণ

আপডেট: জানুয়ারি ১৪, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে পরিবহন করার সময় ১৭৫ মণ জাটকা জব্দ করেছে কোস্টগার্ড। জব্দ করা জাটকা এতিমখানা ও দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে উপজেলার নলচিরা ঘাট সংলগ্ন মেঘনা নদীতে ইঞ্জিনচালিত ট্রলারে করে এ অভিযান পরিচালনা করা হয়।

হাতিয়া দক্ষিণ জোন কোস্টগার্ড কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ইফতেখারুল আলম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জাটকা নিধন প্রতিরোধ কর্মসূচি বাস্তবায়নে বাংলাদেশ কোস্টগার্ড নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তার অংশ হিসেবে আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে হাতিয়ার নলচিরা ঘাট সংলগ্ন মেঘনা নদী থেকে ইঞ্জিনচালিত ট্রলার তল্লাশি করে ১৭৫ মণ জাটকা ইলিশ জব্দ করি।

তিনি আরও বলেন, জব্দ করা মাছগুলো তমরদ্দি কোস্টগার্ড টার্মিনালে এনে হতদরিদ্র লোকজন ও এতিমখানায় বিতরণ করা হয়। জাটকাবিরোধী আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

এ সময় হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সেলিম হোসেন, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান, উপজেলা মৎস্য কর্মকর্তা অনিল চন্দ্র দাসসহ উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network