১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

সাকুচিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ৫০তম নরমাল ডেলিভারী উদযাপন

আপডেট: মার্চ ১৪, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদকঃ The Swedish Postcode Foundation এর অর্থায়নে এবং Concern Worldwide এর সহযোহিতায় Midwifery-led health services for the islands people in Bangladesh (MLHS) বা ”মিডওয়াইফ চালিত স্বাস্থ্যসেবা” নামক শীর্ষক প্রকল্পটির মাধ্যমে পরিচালিত সাকুচিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ৫০টি নরমাল ডেলিভারী উদযাপন করেছেন কেন্দ্রটির ব্যবস্থাপনা কমিটি। সাকুচিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে মিডওয়াইফ দ্বারা ৫০তম নরমাল ডেলিভারী উদযাপন উপলক্ষে আজ মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩ তারিখে সাকুচিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এক অনাড়ম্ভর অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ্ব ওলিউল্লাহ কাজল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জনাব জাকির হোসেন ও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ব্যবস্থাপনা কমিটির সকল সদস্যবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা এই সাফল্যের জন্য সকল পর্যায়ের কর্মীদের অক্লান্ত পরিশ্রম ও তাদের অবদানের কথা কৃতজ্ঞতার সাথে তুলে ধরেন।
দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ্ব ওলিউল্লাহ কাজল সভাপতির বক্তব্যে বলেন, “এই দূর্গম এলাকায় পিএইচডি কর্তৃক মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা প্রকল্পের মাধ্যমে মানুষ যে স্বাস্থ্যসেবা পাচ্ছে তা আমাদের জন্য আর্শীবাদ স্বরুপ। ২জন মিডওয়াইফ, একজন মেডিকেল এসিস্ট্যান্ট ও ৩জন ভলান্টিয়ারের পরিশ্রম ও কর্মদক্ষতার ফল স্বরুপ আজ আমরা এখানে ৫০তম নরমাল ডেলিভারী উদযাপন করছি।” তিনি অত্র ইউনিয়নে কর্মরত স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগের সকল কর্মীসহ কেন্দ্র ব্যবস্থাপনা কমিটির সকলকে সার্বিক সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান এবং অদূর ভবিষ্যতে এই সহযোগিতা যেন আরও বৃদ্ধি পায় তা অনুরোধ করেন।
অচিরেই ১০০তম নরমাল ডেলিভারী উদযাপন করার প্রত্যাশায় সকলকে এগিয়ে আসার আহবান জানান।
প্রকল্পটি ভোলা জেলার চরফ্যাশন উপজেলার ২টি ইউনিয়ন ও মনপুরা উপজেলার ২টি ইউনিয়নসহ মোট ৪টি দূর্গম ইউনিয়নে ত্রিপাক্ষীয় অংশিদারিত্বের ভিত্তিতে বাস্তবায়ন করছে পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (PHD)।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network