২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

চরফ্যাসনে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান

আপডেট: মার্চ ২০, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

নুরুল্লাহ ভূইয়া, নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন রমজানকে সামনে রেখে চরফ্যাসনে নিরাপদ খাদ্য নিশ্চিতে অভিযান চালিয়েছে উপজেলা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। চরফ্যাসন উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১১ টায় চরফ্যাসন বাজারে এ অভিযান চালানো হয়। এ সময় বিভিন্ন রেস্তোরাঁ ও খাবার হোটেলে নিরাপদ খাদ্য নিশ্চিত করার জন্য উপজেলা প্রশাসনের নির্দেশনাবলী সম্বলিত লিফলেট ও হ্যান্ডবিল বিতরণ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল নোমান । এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আবদুল মতিন খান, শশীভূষণ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান পাটওয়ারী , বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি অধ্যাপক মনির উদ্দিন চাষী, মিডিয়া ব্যক্তিত্ব এম আবু সিদ্দিক, ব্যবসায়ী সমিতির নেতা মাইনুল ইসলাম মনির, সামাজ কর্মী মনির আসলামী প্রমুখ।
এর আগে চরফ্যাসন উপজেলা প্রশাসনের আয়োজনে সবার জন্য নিরাপদ খাদ্য স্লোগানে এক র‍্যালি অনুষ্ঠিত হয়। অভিযানের সময় উপস্থিত রেস্তোরাঁ ও খাবার হোটেল মালিক ও কর্মচারীদের উদ্দেশ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল নোমান বলেন, মানুষের বেঁচে থাকার অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান খাদ্য। কিন্তু এই খাদ্য প্রাণঘাতী হয়ে দাঁড়ায় যখন সেটা নিরাপদ না হয়। ভেজালের কারণে খাদ্য হয়ে উঠতে পারে অনিরাপদ ও বিষাক্ত।
তাই খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে জনসচেতনতার পাশাপাশি খাদ্যের মান ও নিরাপত্তা নিয়ে কাজ করছে চরফ্যাসন উপজেলা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network