২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আপডেট: মার্চ ২৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল প্রতিনিধি::মুক্তিযুদ্ধে শহীদের প্রতি ফুলের শ্রদ্ধা নিবেদন, জাতীয় পতাকা উত্তোলন, র‌্যালি এবং আলোচনা সভাসহ দিনভর সরকারি-বেসরকারি নানা কর্মসূচির মধ্য দিয়ে বরিশালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। রবিবার সূর্যোদয়ের সাথে সাথে জেলা পুলিশ লাইনে ৩১ বার তোপধ্বনী এবং সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান।

সকাল ৮টায় বঙ্গবন্ধু উদ্যানে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন করেন বিভাগীয় কমিশনার মো. আমীন-উল আহসান। এ সময় জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এছাড়া বঙ্গবন্ধু উদ্যানে সীমিত পরিসরে কুচকাওয়াজ এবং শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কীর্তনখোলা নদীর বিআইডবি্লউটিএ ঘাটে নৌ বাহিনীর জাহাজ প্রদর্শন করা হয়।
এদিকে দিবসটি পালন উপলক্ষ্যে সকাল ১০টায় নগরীর ওয়াপদা কলোনীর স্মৃতি-৭১ নির্যাতন কেন্দ্র ও বধ্যভূমিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র সহ সরকারী কর্মকর্তারা। এছাড়া আওয়ামী লীগ সহ বিভিন্ন সংগঠনও ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর সোনারবাংলা এবং প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানে শেখ হাসিনাকে আবারও রাষ্ট্র ক্ষমতায় আনার জন্য সকলের প্রতি আহবান জানান সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ।

অপরদিকে দিবসটি উপলক্ষ্যে সকাল ১১টায় সদর রোডে র‌্যালি করে বিএনপি। পরে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন তারা।এছাড়া বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network