২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শুরু হয়েছে দুইদিন ব্যাপী ‘বাংলাদেশ ফেস্টিভাল কুয়াকাটা`

আপডেট: ডিসেম্বর ৮, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

পটুয়াখালী প্রতিনিধি:: পর্যটন শিল্পকে আরো বিকশিত করতে পটুয়াখালীর কুয়াকাটায় শুরু হয়েছে দুইদিন ব্যাপী ‘বাংলাদেশ ফেস্টিভাল কুয়াকাটা’।শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ১০ টায় এ উৎসব উপলক্ষে কুয়াকাটা পৌরসভার সামনে থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিতে ট্যুর অপারেটর, ট্যুর গাইড ও পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীসহ পর্যটকরা অংশগ্রহণ করেন। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কুয়াকাটা সমুদ্র সৈকত এলাকায় এক সেমিনারস্থলে মিলিত হয়।এসময় ফিতা কেটে ও পায়রা উড়িয়ে এ উৎসবের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাহাত আনোয়ার, ট্যুরিস্ট পুলিশ সুপার আবুল কালাম আজাদ, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার ও কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লব।

ফেস্টিভাল উপলক্ষে দিনব্যাপী সৈকতে রাখাইনদের কালচারাল অনুষ্ঠান, পুতুল নাচ, বাউল গান, ফানুস উৎসব ও ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হচ্ছে। এ ছাড়া সৈকত এলাকায় ৬০টি স্টলের মাধ্যমে কুয়াকাটায় আদি ইতিহাস তুলে ধরা হচ্ছে। বাংলাদেশের সংস্কৃতি এবং ঐতিহ্যকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে মুজিব’স ক্যাম্পেইনের আওতায় প্রতি বিভাগে এ উৎসব করবে ট্যুরিজম বোর্ড এবং বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রনালয়।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network