৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শবে কদরে আল-আকসায় লাখো মুসল্লির ঢল

আপডেট: এপ্রিল ৭, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: ফিলিস্তিনের আল আকসা মসজিদে কদরের সম্ভাব্য রাতে দুই লক্ষাধিক মুসল্লি নামাজ আদায় করেছেন। শনিবার ফিলিস্তিনভিত্তিক বার্তাসংস্থা ওয়াফার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।প্রতিবেদনে বলা হয়েছে, রমজানের শেষ শুক্রবার দুই লক্ষাধিক মুসল্লি তারাবির নামাজে অংশগ্রহণ করেছেন। আল আকসার গেটে কঠোর বিধিনিষেধ এবং ইসরায়েলি সেনা সদস্য থাকা সত্ত্বেও বরকতময় রজনী কদরের সম্ভাব্য রাতে তারা সেখানে নামাজ আদায় করেন।

সূত্রটি জানিয়েছে, ইসরায়েলি বাহিনী আল আকসায় প্রবেশের উপর কঠোর বিধিনিষেধ আরোপ করেছিল। তারা পশ্চিমতীরের মুসল্লিদেরও জেরুজালেমে প্রবেশে অস্বীকৃতি জানিয়েছিল। ওল্ড সিটি ও আল আকসা মসজিদের প্রবেশ পথে যুবকদের পরিচয় যাচাই-বাছাই শেষে তাদের প্রবেশের অনুমতি দিয়েছে।

ইসরায়েলি বাহিনী জেরুজালেমে প্রবেশের জন্য ইসরায়েল সরকারের অনুমতি না থাকায় কালান্দিয়া এবং বেতেলহেম চেকপয়েন্টে কয়েক ডজন বয়স্ক মুসল্লিকে ফিরিয়ে দেয়।

ইসরায়েলি নিরাপত্তা বাহিনী ওল্ড সিটি ও তার আশেপাশের এলাকায় তাদের উপস্থিতি বাড়িয়েছে। জেরুজালেমের ওল্ড সিটি এবং আশেপাশের এলাকায় প্রায় ৩ হাজার ৬০০ পুলিশ মোতায়েন করা হয়েছে। তারা ওল্ড সিটির চারপাশের অনেক রাস্তা বন্ধও করে দিয়েছে। সূত্র : ওয়াফা নিউজ এজেন্সি

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network