৭ই জুলাই, ২০২০ ইং, মঙ্গলবার

বরিশালে জ্বর, সর্দি, কাশি নিয়ে দুজনের মৃত্যু

আপডেট: জুন ৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

জ্বর, সর্দি, কাশি নিয়ে দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক।। বরিশালের গৌরনদী উপজেলায় জ্বর, সর্দি, কাশি নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তাঁর বয়স ৪৫ বছর। এর আগে গতকাল মঙ্গলবার উজিরপুর উপজেলায় একই ধরনের উপসর্গ নিয়ে এক গৃহবধূর মৃত্যু হয়। মারা যাওয়া দুজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশালে পাঠানো হয়েছে।
গৌরনদীর মারা যাওয়া ওই ব্যক্তি ঢাকায় পোাশাককর্মী ছিলেন। ১ জুন করোনার উপসর্গ নিয়ে ঢাকা থেকে তিনি গ্রামের বাড়ি ফেরেন। ওই দিন তাঁর নুমনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশালের শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। আজ বুধবার সকালে তিনি নিজ বাড়িতে মারা যান।
গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইয়্যেদ মোহাম্মদ আমরুল্লাহ বলেন, নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে কিন্তু রিপোর্ট এখনো আসেনি। দুপুরে স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে লাশের দাহ সম্পন্ন হয়।
উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শওকত আলী জানান, উপজেলার বামরাইল ইউনিয়নের ওই গৃহবধূ পাঁচ দিন ধরে সর্দি, জ্বর, কাশিতে আক্রান্ত হয়ে গোপনে বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। গতকাল বেলা আড়াইটার দিকে ওই গৃহবধূ নিজ বাড়িতে মারা যান। ফলে এলাকায় করোনা–আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিষয়টি স্থানীয় ব্যক্তিরা উপজেলা প্রশাসন ও উজিরপুর মডেল থানায় জানান। পরে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট বিভূতি রঞ্জন বাড়ৈ ওই গৃহবধূর নুমনা সংগ্রহ করে পরীক্ষার জন্য শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠান।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network