৭ই জুলাই, ২০২০ ইং, মঙ্গলবার

অযোগ্য প্রভাষক নিয়োগ, দুলারহাট আদর্শ ডিগ্রিকলেজর অধ্যক্ষের এমপিও স্থগিত

আপডেট: জুন ২৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

চরফ্যাশন প্রতিনিধি:
অযোগ্য শিক্ষক নিয়োগ দেয়ার অভিযোগে ভোলার  চরফ্যাশন উপজেলার দুলারহাট আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ একেএম শাহ আলমের এমপিও স্থগিত করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বেশ কিছুদিন আগে নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীকে বাদ দিয়ে পেছন থেকে একজন প্রভাষক নিয়োগ দেয়ার অভিযোগ উঠেছিল অধ্যক্ষের বিরুদ্ধে। এক বছর আগে অভিযোগটি তদন্তের জন্য অধ্যক্ষের সহযোগিতা চাওয়া হলেও তা করেননি তিনি। তাই অধ্যক্ষ একেএম শাহ আলমের এমপিও সাময়িকভাবে স্থগিত করতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। একই সাথে তার এমপিও কেন স্থায়ীভাবে বন্ধ করা হবে না তা জানতে চেয়ে অধ্যক্ষকে শোকজ করার নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে অধ্যক্ষের এমপিও স্থগিত করার নির্দেশনা দিয়ে চিঠি শিক্ষা অধিদফতরে পাঠানো হয়েছে।

জানা গেছে, চরফ্যাশন উপজেলার দুলারহাট আদর্শ কলেজের নিয়োগ পরীক্ষায় অনিয়ম হয়েছে বলে অভিযোগ দাখিল করেন হাসনাহেনা নামের একজন প্রার্থী। নিজেকে নিয়োগ পরীক্ষায় প্রথম স্থান অধিকারী দাবি করেন তিনি। তিনি অভিযোগ জানান, তাকে বাদ দিয়ে পেছন থেকে একজন প্রার্থীকে নিয়োগ দেয়া হয়েছে এবং তাকে এমপিওভুক্ত করা হয়েছে। এরপর অভিযোগ আমলে নিয়ে তা তদন্তের উদ্যোগ নেয়া হয়।

এ ব্যাপারে চরফ্যাশনের দুলারহাট আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ একেএম শাহ আলম খোকন সাংবাদিককে বলেন, আমি গত মঙ্গলবার একটি অনলাইন পোর্টালে দেখেছি। তদন্তের সব রিসিভ কপি আমার কাছে আছে। আমি সঠিকভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি। বিষয়টি ম্যানেজিং কমিটির সভাপতিকে জানিয়েছি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network