১১ই জুলাই, ২০২০ ইং, রবিবার

দীর্ঘ তিন মাস পর খুলছে দার্জিলিং

আপডেট: জুন ২৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
আন্তর্জাতিক ডেস্ক: অবশেষে আগামী ১ জুলাই থেকে খুলছে ভারতের পাহাড়ের রানি দার্জিলিং। করোনাভাইরাসের কারণে তিন মাস অবরুদ্ধ অবস্থায় (লকডাউন) থাকার পর আকর্ষণীয় এই পর্যটন গন্তব্যে এরইমধ্যে ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে।
সম্প্রতি সেখানে হোটেল মালিক, পুলিশ ও জেলা প্রশাসনসহ বিভিন্ন সংস্থাকে নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। তাদের সবশেষ বৈঠকে অর্থনীতিকে পুনরুজ্জীবিত করতে পর্যটনের উদ্দেশে হোটেল পুনরায় চালুর সিদ্ধান্ত নেয়া হয়।
নতুন আদেশে কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা অনুযায়ী হোটেল মালিকদের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রোটোকল কঠোরভাবে অনুসরণের পরামর্শ দেয়া হয়েছে।
 
দার্জিলিংজিটিএ প্রধান বিনয় তামাঙ বলেন, আমরা এই সিদ্ধান্তকে স্বাগত জানাই। পর্যটন পাহাড়ি এলাকার শিরদাঁড়া। করোনাভাইরাসের ব্যাপারে আমরা সবাই উদ্বিগ্ন, কিন্তু জীবন-জীবিকাও বাঁচাতে হবে। হোটেল মালিকরা আবারো তাদের দরজা খোলার সিদ্ধান্ত নিয়েছে। সারা ভারতের মানুষকে স্বাগত জানাতে প্রস্তুত তারা।
জানা গেছে, দার্জিলিং শহরে পৌঁছানোর আগে প্রত্যেক পর্যটককে দুটি পৃথক পয়েন্টে স্ক্রিনিং পরীক্ষা দিতে হবে। এছাড়া সব হোটেলকে প্রবেশপথে স্ক্রিনিংয়ের সরঞ্জামসহ প্রস্তুত থাকতে বলা হয়েছে।
 
সূত্র: আউটলুক
  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network