২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

চরফ্যাশন পৌর নির্বাচন: প্রচার প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

লোকমান হোসেন, নিজস্ব প্রতিবেদ :

আগামী ২৮ ফেব্রুয়ারী রবিবার পঞ্চমধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে চরফ্যাশন পৌরসভার নির্বাচন। বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মোঃ মোরশেদ ও বিএনপি মনোনীত প্রার্থী শিকদার হুমায়ুন কবির এবং স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ মীর মোহাম্মদ শরীফ হোসেন। শেষ মুহুর্তে প্রার্থীরা ভোটের মাঠ গোছাতে ব্যস্ত সময় পার করছেন। ভোটারদের সাথে কুশল বিনিময়, লিপলেট বিতরণ করে গনসংযোগে ব্যস্ত প্রার্থীরা। আজ শুক্রবার রাত ১২ টা থেকে সকল প্রকার প্রচার প্রচারনা বন্ধ হচ্ছে।গণমাধ্যম কর্মীদের যান ব্যতীত শনিবার সকাল থেকে শহরে সকল প্রকার যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। শেষ মুহুর্তে পাড়ায় মহল্লায়, অলি-গলিতে জমে উঠেছে পৌরনির্বাচন।পৌরনির্বাচন।শেষ মুহুর্তে প্রার্থীরা ছুটছে ভোটারদের দারপ্রান্তে। শহরের আনাছে কানাছে ব্যানার- পোস্টার ফেস্টুনে ছেয়ে গেছে। চলছে গণসংযোগ মটর সাইকেল মহড়া আর শ্লোগান৷ মাইকে বাজছে প্রার্থীদের মনকাড়া সুরে হরেক রকম নির্বাচনী গান। আগামী রবিবারের ভোটকে ঘিরে চরফ্যাশনে আওয়ামীলীগ বিএনপির কেন্দ্রীয় ও জেলা নেতারা প্রতিনিয়ত গনসংযোগে অংশ নিচ্ছেন দলীয় প্রার্থীর পক্ষে ৷

চরফ্যাশন পৌর নির্বাচনে এই প্রথম ইভিএমএ ভোট হবে। ভোটারদের কাছে এই পদ্ধতি নতুন, ফলে কিভাবে ভোট দিবে এ নিয়ে টেনশনে রয়েছে। এদিকে সহকারী রিটার্নিং অফিসার কাল ২৬ ফেব্রয়ারি শুক্রবার চরফ্যাশনে দিনব্যাপী ইভিএমএ ভোটদান পদ্ধতি সম্পর্কে ভোটারদের নিয়ে ইভিএমের প্রাক্ মহড়ার আয়োজন করেছেন। শেষ মুহুর্তে জয় পেতে প্রার্থীরা ভোটারের কাছে ছুটছেন। ভোটারদের কাছে তুলে ধরছেন তাদের প্রার্থিতার যোগ্যতা।

চরফ্যাশন পৌরসভায় নৌকা প্রতীকের প্রার্থী নতুন । তিনি চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক। আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মোঃ মোরশেদ বলেন, স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির নির্বাচনী এলাকায় তিন মেয়াদের অবিস্বরণীয় উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে ভোটাররা আবারও নৌকা প্রতীকে ভোট দিবেন।দিবেন।ভোটে জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

অপরদিকে বিএনপির মনোনীত প্রার্থী সিকদার মোহাম্মদ হুমায়ন কবির। তিনি বলেন, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট আমাদের অনুকূলে নেই,তবুও জনগনের ব্যাপক জনসমর্থন রয়েছে আমাদের। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হলে আমার কাঙ্খিত বিজয় সম্ভব।
এদিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী হয়েছেন চরফ্যাশন টেকনিক্যাল ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ, সাবেক ছাত্রনেতা মীর মোহাম্মদ শরীফ হোসেন। এলাকায় রয়েছে তার ব্যাক্তি ইমেজ।
চরফ্যাশন পৌরসভা ৪ নং ওয়ার্ডের ভদ্রপাড়ার মরহুম আব্দুল কাদের মাষ্টারের ছেলে তিনি। । নারকেল গাছ প্রতীক নিয়ে তিনি লড়ছেন। জয়ের ব্যাপারে আশাবাদী তিনি ও শহরে নিজ পরিচিতি ব্যক্তি ইমেজ নিয়ে ভোটারদের মাঝে প্রতিনিয়ত গনসংযোগ করে যাচ্ছেন। অধ্যক্ষ মীর মোহাম্মদ শরিফ হোসেন সাংবাদিককে বলেন, আগামী, ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত্য চরফ্যাশন পৌরসভা নির্বাচনে তাকে নারিকেল গাছ প্রতীকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করলে তিনি পৌরবাসীর খেদমতে নিজকে আত্ননিয়োগ করবেন। তিনি আরও বলেন, আমি চরফ্যাশন পৌরসভার অবহেলিত মানুষের সেবা, মাদক, চাদাঁবাজী বন্ধ ও সকল পৌরবাসীর মাঝে ন্যায় বিচার নিশ্চিত করার ইচ্ছে নিয়ে নির্বাচনে এসেছি। ইনশাআল্লাহ চরফ্যাশন পৌরসভার ভোটারগণ, তাদের পবিএ আমানত ভোট দিয়ে আমাকে নির্বাচিত করলে। আমি নিজের জীবন দিয়ে হলে ও তাদের সেবা করে যাবে। তিনি চরফ্যাশন পৌরসভার ভোটারদের সমর্থন ও সকলের কাছে নারিকেল গাছ প্রতীকের জন্য দোয়া চেয়েছেন।

চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন,,চরফ্যাশন পৌর নির্বাচনে মেয়র পদে ৩ জন, ওয়ার্ড কাউন্সিলর পদে ২৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। ভোট হবে ইবিএমএ। শেষ মুহুর্তে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এলাকার পরিবেশ এখন অনেকটা শান্ত রয়েছে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুস্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।উল্লেখ্য গত ১০ ফেব্রুয়ারী যাচাই বাছাই শেষে ৩ জন মেয়র ও ৩৩ জন সাধারণ কাউন্সিলর এবং ৭জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতা করছেন। ১২ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দের পর থেকেই আনুষ্ঠানিক ভাবে প্রচারণা শুরু করে প্রার্থীরা। ১৯৯০সালের ১৭ নভেম্বর চরফ্যাশন পৌরসভায় উন্নিত হওয়ার পর বর্তমানে প্রায় ৫০হাজার পৌরবাসীর বসবাস। এর মধ্যে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৫শ ৭১ জন।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network