২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ, এবারও ব্যর্থ সাইফ

আপডেট: এপ্রিল ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মধ্যাহ্ন বিরতির পর আর ব্যাটিংয়ে নামেনি শ্রীলঙ্কা। ফলে ৮ উইকেটে ৬৪৮ রানে নিজেদের ইনিংস ঘোষণা করে দলটি।লিড দাঁড়িয়েছে ১০৭ রান। ইতোমধ্যে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে। তবে প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়া ওপেনার সাইফ হাসান দ্বিতীয় ইনিংসে সুরাঙ্গা লাকমলের বলে ব্যক্তিগত এক রান করে ফেরেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ৪.২ ওভার শেষে এক উইকেটে ২১ রান করেছে।  রোববার (২৫ এপ্রিল) ক্যান্ডির পাল্লেকেলের ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির পঞ্চম দিন মাঠে নামে শ্রীলঙ্কা-বাংলাদেশ।তাসকিন ঝড়ের পর পাথুম নিশাঙ্কাকাকে ১২) লিটন দাশের ক্যাচে ফেরান এবাদত হোসেন। ৩১ রান করা নিরোশান ডিকভেলা রান আউটের শিকার হন। আর ওয়ানিন্দু (৪৩) হারাসাঙ্গাকে বোল্ড করেন তাইজুল ইসলাম।

এর আগে দিনের শুরুতেই দাপট দেখান তাসকিন আহমেদ। সেঞ্চুরিয়ান ধনাঞ্জয়া ডি সিলভাকে বোল্ড করার পর ডাবল সেঞ্চুরিয়ান দিমুথ করুনারত্নেকেও ফেরান এই পেসার।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে থাকা লঙ্কান ব্যাটসম্যান ধনাঞ্জয়া ডি সিলভাকে শুরুতেই বোল্ড করে ফিরিয়ে দেন তাসকিন আহমেদ। ২৯১ বলে এই ডানহাতি ২২টি চারের সাহায্যে ১৬৬ রান করেছিলেন। এক ওভার পরেই ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করা দিমুথ করুনারত্নেকে নাজমুল হোসেন শান্তর ক্যাচে মাঠ ছাড়া করান এই ডানহাতি। লঙ্কান অধিনায়ক ৪৩৭ বলে ২৬টি চারে ২৪৪ রান করেন। চতুর্থ উইকেট তারা জুটিতে ৩৪৫ রান তুলেছেন।এর আগে চতুর্থ দিন ৩ উইকেট হারিয়ে ৫১২ রান শেষ করে শ্রীলঙ্কা। যেখানে দিমুথ করুনারত্নে ২৩৪ ও ধনাঞ্জয়া ডি সিলভা ১৫৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ৫৪১ রানে ৭ উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করেছিল।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network