২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভারতের মানুষের জন্য ভালোবাসা

আপডেট: এপ্রিল ২৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন
নাঈমুল ইসলাম খান: [১] যদি পারতাম, ১০ ট্রাক বোঝাই অক্সিজেন সিলিন্ডার ভারতে পাঠাতাম। যদি সুযোগ হতো, জোগাড় যন্ত্র করে ভারতে অক্সিজেন হাহাকারের এই সময় অন্তত কিছু অক্সিজেন কনসেনট্রেটর, হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা পাঠাতাম।
[২] বাংলাদেশে বিশ্বমানের মাস্ক, হ্যান্ড গ্লাভস, স্যানিটাইজার ইত্যাদি তৈরি হয়। সুযোগ থাকলে এক ট্রাক ভরে ভারতের মানুষের এই দুঃসময়ে পৌঁছে দেওয়া যেতো। ভারত বাংলাদেশের প্রায় একমাত্র প্রতিবেশি, আমাদের মুক্তিযুদ্ধে রক্তের সম্পর্কের বন্ধু, আমরা হৃদয়বান সৎ ও সুপ্রতিবেশি। এজন্যই এই দুঃসময়ে, ভারতের এই বিপর্যয়কর সময়ে পাশে দাড়ানোর আকুলতা অনুভব করি।
[৩] আমাদের মহান স্বাধীনতা যুদ্ধে প্রায় ৪ হাজার ভারতীয় সৈন্য আত্মাহুতি দিয়েছেন, প্রায় ৯ হাজার আহত বা পঙ্গু হয়েছেন, রক্ত দিয়েছেন আরও হাজার হাজার ভারতীয়।
[৪] ভারত আমাদের এক কোটি মানুষকে ৯ মাস আতিথ্য দিয়েছে, খাদ্য ও চিকিৎসা দিয়েছে। বাঙালি জাতির সবচেয়ে বড় সংকটে পাশে দাড়িয়েছে। যুদ্ধের জন্য অস্ত্র ও প্রশিক্ষণ দিয়েছে।
[৫] শিল্পী কামাল পাশা চৌধুরীর ভাষায় বলতে ইচ্ছে করে, ‘ আজ তাদের দুঃসময়ে ক্ষমতা থাকলে আমি আমার নিশ্বাসের অক্সিজেন থেকেও তাদের ভাগ দিতাম।
[৬] বাংলাদেশের অনেক মানুষ একই রকম অনুভব করছে। করুণাময় ভারতের মানুষকে করোনার এই মানবিক বিপর্যয় এবং এর ভয়াবহতা থেকে দ্রুত মুক্তি দিন।
  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network