১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

করোনার কারণে অবশেষে স্থগিত আইপিএল

আপডেট: মে ৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

আপডেট নিউজ ডেস্ক: দলগুলোয় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আইপিএল স্থগিত ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এখনো পর্যন্ত আট ফ্র্যাঞ্চাইজির চারটিতে করোনা পজিটিভ হয়েছেন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা।

আইপিএলের সহ-সভাপতি রাজীব শুক্লা অবশ্য এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই) কে জানিয়েছেন, এই মৌসুমের জন্যই স্থগিত হয়ে গেছে আইপিএল।

ওদিকে আইপিএলের সভাপতি ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, আইপিএল-সংশ্লিষ্ট সকলের নিরাপত্তার কথা বিবেচনা করেই স্থগিত করা হয়েছে আইপিএল। টাইমস অফ ইন্ডিয়া সভাপতির বরাত দিয়েই ঘোষণা দিয়েছে, গোটা মৌসুমের জন্যই স্থগিত হয়ে গেছে আইপিএল।

করোনার প্রকোপ বেড়ে যাওয়াতেই এই সিদ্ধান্ত। গতকাল কোভিড পজিটিভ হয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী ও সন্দ্বীপ ভারিয়ের। চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি ও দলটার বাসের পরিচ্ছন্নাকর্মীর কারণে চেন্নাই শিবিরেও করোনা আঘাত হানে। কিছুক্ষণ আগে জানা যায়, সানরাইজার্স হায়দরাবাদের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা ও দিল্লি ক্যাপিটালসের স্পিনার অমিত মিশ্রও করোনা পজিটিভ হয়েছেন, এমন খবর আসে।

আট ফ্র্যাঞ্চাইজির মধ্যে ৪টারই এই অবস্থা। কোভিড পজিটিভ হওয়ার খবর বের হওয়ার সঙ্গে সঙ্গেই এই চার ফ্র্যাঞ্চাইজি বাধ্যতামূলক কোয়ারেন্টিনে চলে যায়। বাকি চার ফ্র্যাঞ্চাইজির (রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পাঞ্জাব কিংস ও মুম্বাই ইন্ডিয়ানস) মধ্যেও যে এর মধ্যে কেউ কোভিড পজিটিভ হননি, সে নিশ্চয়তা নেই। তাই সন্দেহের সেই দোলাচলা না গিয়েই আইপিএল স্থগিত ঘোষণা করে দিয়েছে বিসিসিআই।

এদিকে টেলিগ্রাফ স্পোর্টসের ক্রিকেট বিষয়ক প্রধান রিপোর্টার নিক হল্ট ও ইন্ডিয়ান এক্সপ্রেসের ভেঙ্কট কৃষ্ণ জানিয়েছেন, মুম্বাইতে আইপিএলের বাকি ম্যাচগুলো শেষ করার আলোচনা চলছে। সপ্তাহখানেকের মধ্যেই আইপিএল আবার শুরু হবে, মুম্বাইতে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network