১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে সিগারেট চুরির অভিযোগে গাছে বেঁধে নির্যাতন, ছাড়াতে গিয়ে স্ত্রী লাঞ্ছিত

আপডেট: জুলাই ৩১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

আপডেট নিউজ, বরিশাল: বরিশালের হিজলা উপজেলায় কাউরিয়া বাজারে এক যুবককে গাছে বেঁধে নির্মমভাবে নির্যাতনের অভিযোগ উঠেছে স্থানীয় এক ব্যবসায়ীর বিরুদ্ধে। স্বামীকে বাঁচাতে গেলে তার স্ত্রীকেও শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। আজ শনিবার সকাল ১০টার দিকে হিজলার কাউরিয়া বাজারে এই ঘটনা ঘটে।

নির্যাতিত ব্যক্তির নাম নির্মল চন্দ্র দাস। তিনি ওই উপজেলার বড়জালিয়া ইউনিয়নের শ্রীপুর গ্রামের বিজয় দাসের ছেলে। অভিযুক্ত ব্যবসায়ীর নাম সালাম সরদার। তিনি কাউরিয়া বাজারের একজন মুদি ব্যবসায়ী।

নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ১৬ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যায়, নির্মলের দুই হাত পিঠমোড়া করে সুপারি গাছের সাথে বেঁধে লাঠি দিয়ে পেটাচ্ছেন অভিযুক্ত ব্যবসায়ী সালাম সরদার। তাদের ঘিরে দাড়িয়ে আছেন উৎসুক জনতা। তবে তাদের কেউ নির্মলকে বাঁচাতে এগিয়ে আসেনি।

খবর পেয়ে নির্মলের স্ত্রী রূপা দাস তার স্বামীকে রক্ষা করতে গেলে তাকেও ধাক্কা দিয়ে ফেলে দেয় সে। পরে নির্মলকে ১০ হাজার টাকা জরিমানা করে ৭ দিনের মধ্যে এলাকা ছেড়ে চলে যাওয়ার শর্তে ছেড়ে দেয় ব্যবসায়ী সালাম।

স্থানীয়রা জানায়, ব্যবসায়ী সালামের সাথে নির্মলের সুসম্পর্ক রয়েছে। এই সুবাদে নির্মল প্রায়ই সালামের দোকানে আড্ডা দেয়।

ব্যবসায়ী সালামের দোকানের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, আজ সকাল ৮ টার দিকে নির্মল ওই দোকানে যায়। এ সময় সালাম ক্যাশকাউন্টার ফাঁকা রেখে অন্যত্র ব্যস্ত ছিলেন। এই সুযোগে নির্মল ওই দোকানে ব্যাগের মধ্যে লুকিয়ে রাখা ২ প্যাকেট সিগারেট কোমড়ে লুঙ্গিতে গুজে সটকে পড়ে।

নির্মলের স্ত্রী রূপা দাস বলেন, আজ সকালে ব্যবসায়ী সালাম সরদার তার স্বামীকে বাড়ি থেকে খবর দিয়ে বাজারে ডেকে নিয়ে গাছে বেঁধে নির্যাতন করে। তিনি ছাড়াতে গেলে তাকেও ধাক্কা দিয়ে পেলে দেয় সালাম সরদার।

রূপা বলেন, তার স্বামী চুরি করলে তাকে পুলিশের হাতে সোপর্দ করা উচিত ছিলো। কিন্তু সেটা না করে তাকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় বিচার দাবী করেন তিনি।

কাউরিয়া বাজারের ব্যবসায়ী সালাম সরদার বলেন, দোকান খোলা রেখে ব্যক্তিগত কাজে একটু বাইরে গিয়েছিলেন তিনি। দোকানে ফিরে ক্যাশ কাউন্টার এলোমেলো এবং সিগারেট রাখার ব্যাগ যথাস্থানে না দেখে তার সন্দেহ হয়। পরে সিসি ক্যামেরা ফুটেজে দেখেন নির্মল তার দোকান থেকে ২ প্যাকেট সিগারেট চুরি করে নিয়েছে। এ কারণে তাকে ধরে মারধর করার কথা স্বীকার করেন তিনি।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে গাছে বেঁধে নির্যাতনের ভিডিও ভাইরাল হওয়ার পর বিকেলে হিজলা থানার পরিদর্শক (তদন্ত) তারেক হাসান রাসেল ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ পরিদর্শক তারেক হাসান রাসেল বলেন, এক যুবককে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগে ব্যবসায়ী সালাম সরদারকে আজ বিকেল ৪টার দিকে আটক করা হয়েছে।

এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network