২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

গাজীপুরে বঙ্গবন্ধু সাফারি পার্কে বিরল প্রজাতির নীলগাই 

আপডেট: জানুয়ারি ৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

গাজীপুর প্রতিনিধি:: গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে বিরল প্রজাতির একটি নীলগাই হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকালে বিজিবির ঢাকা সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক, গাজীপুরে বন অধিদফতরের অধীনস্থ বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক মো. ছানাউল্যা পাটওয়ারীর নিকট নীলগাইটি হস্তান্তর করেন।

গত বছরের ২৬ অক্টোবর বিজিবির রহনপুর ব্যাটালিয়নের (৫৯ বিজিবি) সোনামসজিদ বিওপি’র টহলদল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দাইপুকুর ইউনিয়নের সীমান্তবর্তী হাউসনগর এলাকা থেকে আহত অবস্থায় বর্ণিত নীলগাইটিকে উদ্ধার করে।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের কান্তিভিটা এলাকায় স্থানীয়দের নির্মমতার শিকার মৃতপ্রায় একটি পুরুষ নীলগাই উদ্ধার করে বিজিবি সদস্যরা বিওপিতে নিয়ে আসে এবং সুদীর্ঘ চিকিৎসা ও নিবিড় পরিচর্যার মাধ্যমে সম্পূর্ণ সুস্থ করে তোলে।

গত বছরের ৬ জানুয়ারি দিনাজপুর ব্যাটালিয়নের বৈরচূনা বিওপি’র টহলদল আহত অবস্থায় আরো একটি নীলগাই উদ্ধার করে চিকিৎসা প্রদান ও নিবিড় পরিচর্যার মাধ্যমে সেটিকেও সুস্থ করে তোলে। পরবর্তীতে নীলগাই দু’টিকে ঢাকায় আনা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network