১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

মঠবাড়িয়ায় জোর করে জমি দখলের চেষ্টা ॥ লক্ষাধিক টাকার গাছ কর্তণ

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় নূর হোসেন নান্টু জমাদ্দার নামে এক ব্যাক্তির ক্রয় ও পৈত্রিক সূত্রে পাওয়া জমির লক্ষাধিক টাকার গাছ কেঁটে দখলের চেষ্টা চালায় প্রতিপক্ষরা। বৃহস্পতিবার সকাল থেকে প্রতিপক্ষ বেল্লাল জমাদ্দার এবং তার দলবল ওই জমির গাছ কাটতে শুরু করলে সংর্ঘষের আশংকায় পুলিশ সরেজমিনে গিয়ে বাঁধা দেয় এবং উত্তেজনা পরিস্থিতি শান্ত করেন। শুক্রবার (১০ ফেব্রুয়ারী) সকালেও পুলিশ দ্বিতীয় দফায় ঘটনাস্থল পরিদর্শণ করেন।

এ ঘটনায় নান্টু জমাদ্দার উপজেলার সূর্যমনি গ্রামের প্রতিবেশী মৃত, রত্তন জমাদ্দার এর ছেলে বেল্লাল জমাদ্দারকে প্রধান বিবাদী করে ৫ জন নামীয় ও অজ্ঞাত ১২ জনের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় লিখিত অভিযোগ করেন। নূর হোসেন নান্টু জমাদ্দার ওই সূর্যমনি গ্রামের মৃত. হাজী দাদন আলী জমাদ্দারের ছেলে।

নান্টু জমাদ্দার জানান, উপজেলার সেনের টিকিকাটা মেীজার জেএল-৩৬, খতিয়ান- ৪৩৬, ৪৪, ৪৫ দাগ নং-৩৮২২, ৩৮২৩, ৩৮২৪, ৩৮২৫, ৩৮২৬,৩৮২৭, ৩৮৩০, ৩৮৫৩ থেকে ক্রয়কৃত ও পৈত্রিক সূত্রে পাওয়া ১ একর ৫০ শতাশং জমি ৪০ বছর ধরে ভোগদখল করে আসছি। প্রতিপক্ষ বেল্লাল জমাদ্দার দীর্ঘ দিন ধরে ওই জমি দখলের চেষ্টা চালায় চালিয়ে আসছে। এ ঘটনায় আদালতে একটি দেওয়ানী মামলা এবং আরও একটি ফৌজদারী মামলা চলমান রয়েছে। ফৌজদারী মামলা (এম.পি নং-৬৬০/২২) টি পিরোজপুর পিবিআই তদন্ত করছেন। বেল্লাল জমাদ্দার গংরা যে কোন সময় আমাকে বিভিন্ন মিথ্যা মামলায় জড়ানোসহ খুন-জখম করতে পারে। আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি। এ ব্যপারে কথা বলার জন্য সরেজমিনে গিয়েও অভিযুক্ত বেল্লাল জমাদ্দারকে পাওয়া যায়নি।

মঠবাড়িয়া থানার ওসি মোঃ কামরুজ্জামান তালুকদার বলেন, পুলিশ পাঠিয়ে উত্তেজনা পরিস্থিতি শান্ত করা হয়েছে। তদন্ত করে পরবর্তি আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network