২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভোলায় যাত্রীবাহী বাসের চাপায় কলেজছাত্রীসহ নিহত ৩

আপডেট: মার্চ ১৭, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

ভোলা প্রতিনিধি:: ভোলার দৌলতখান উপজেলায় যাত্রীবাহী বাসচাপায় কলেজের দুই ছাত্রীসহ ব্যাটারিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। নিহতরা হলেন দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মধ্য জয়নগর গ্রামের কয়সর মাতুব্বরের মেয়ে রিমা (১৭), একই এলাকার জাহাঙ্গীরের মেয়ে শিখা (১৭) ও একই এলাকার বাসিন্দা মো. কালাম (৫৫)। নিহত রিমা ও শিখা দৌলতখান উপজেলার হালিমা খাতুন মহিলা মহাবিদ্যালয়ের দ্বাদশ ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং চাচাতো বোন। এ ঘটনায় ওই অটোরিকশার চালক আব্দুল কাদের (৪০) গুরুতর আহত হয়েছেন।

আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কের বাংলাবাজারের দক্ষিণ পাশে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ বাসসহ বাসের চালক মো. আল আমিন বেপারীকে আটক করেছে।

দুই কলেজছাত্রীর মৃত্যুর ঘটনায় ওই কলেজের ছাত্রীরা ঘটনাস্থলে ছুটে আসেন। সেখানে তারা সহপাঠীদের হারিয়ে কান্নায় ভেঙে পড়েন। একই সঙ্গে সহপাঠীদের নিহতের ঘটনায় বাসচালকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকালের দিকে দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নের মধ্য জয়নগর এলাকা থেকে একটি ব্যাটারিচালিত অটোরিকশাযোগে দুই কলেজ শিক্ষার্থীসহ তিন যাত্রী বাংলাবাজারের দিকে যাচ্ছিলেন। এ সময় বাংলাবাজারের দক্ষিণ পাশে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সামনে এলে বিপরীত দিক থেকে আসা শ্যামলী পরিবহন নামের চরফ্যাশনগামী একটি যাত্রীবাহী বাস অটোরিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার ওই তিন যাত্রী নিহত হন।

এ সময় অটোচালক গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। এঘটনায় স্থানীয় উত্তেজিত জনতা ও কলেজের শিক্ষার্থীরা প্রায় তিন ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশের আশ্বাসে তারা সড়ক থেকে চলে যান।

নিহত শিখা ও রিমার পরিবার জানায়, আজ শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে তাদের কলেজে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে তারা দুইজন স্থানীয় আব্দুল কাদেরের অটোরিকশায় করে কলেজে যাচ্ছিলেন। এ সময় বাংলাবাজারের দক্ষিণ পাশের টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সামনে এলে অটোরিকশাটিকে বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাস চাপা দিয়ে চলে যায়। এতে তারা দুইজনসহ অটোতে থাকা আরো এক যাত্রী ঘটনাস্থলেই নিহত হন।

বাংলাবাজার পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মো. জাকির হোসেন জানান, নিহতদের পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এ ঘটনায় বাস ও বাসের চালককে বোরহনাউদ্দিন থানা পুলিশ আটক করেছে। এ ঘটনায় নিহতের পরিবার মামলা করতে রাজি না হওয়ায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

দৌলতখান থানার ওসি মো. জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, এ ঘটনায় উত্তেজিত জনতাকে বুঝিয়ে প্রায় তিন ঘণ্টা পর সড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network