১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

১৩ বছর আগের সেই স্ক্যান্ডালের বিষয়ে লিগ্যাল নোটিশ যাচ্ছে প্রভার বাসায়

আপডেট: মার্চ ২৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

বিনোদন ডেস্কঃ

বাংলা চলচ্চিত্র চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে সহ-প্রযোজক ‘ধর্ষণ’ ঘটনায় যখন নেট দুনিয়া কাপাচ্ছে, ঘটনা যখন গড়ালো আদালতে।  তখন ১৩ বছর আগের ভাইরাল সেই স্ক্যান্ডালের বিষয়ে লিগ্যাল নোটিশ যাচ্ছে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার বাসায়।

তাকে সাত দিনের মধ্যে মুখ খুলতে হবে ওই ভিডিওর (যা গণমাধ্যমে প্রকাশযোগ্য নয়) আদ্যোপান্ত নিয়ে। নইলে হবে মামলা। নোটিশটি রাস্তায়, যাচ্ছে প্রভার ঠিকানায়। নোটিশ পাঠিয়েছেন জয়নাল আবেদীন মাযহারী নামের কুমিল্লার এক আইনজীবী।

বৃহস্পতিবার (২৩ মার্চ) ডাক বিভাগের রেজিস্ট্রি ৫১৪ নম্বর রশিদের মাধ্যমে এডি (প্রাপ্তিস্বীকার) সহ লিগ্যাল নোটিশ পাঠানো হয়। নোটিশটি অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা, প্রযত্নে আহসান হাবিব নাসিম, অভিনয়শিল্পী সংঘ কার্যালয় ১০/এ, ব্লক-এ রোড নম্বর ২, নিকেতন, গুলশান-১ ঢাকা, এই ঠিকানায় পাঠানো হয়। ০৫৫/২৩ রেফারেন্স নম্বরীয় লিগ্যাল নোটিশটি আগামী কয়েক দিনের মধ্যে প্রভার উল্লেখিত ঠিকানায় পৌঁছাবে।

লিগ্যাল নোটিশ পাঠানো অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাযহারী কুমিল্লা শহরের বাসিন্দা। তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্ট এবং কুমিল্লা জজকোর্টের আইনজীবী হিসেবে কর্মরত। অভিনেত্রী প্রভাকে পাঠানো লিগ্যাল নোটিশে আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী সাদিয়া জাহান প্রভাকে উদ্দেশ করে বলেন, আপনি লিগ্যাল নোটিশ গ্রহীতা আপনার কিছু কর্মকাণ্ডকে ধর্ম এবং প্রচলিত আইনের সাথে সাংঘর্ষিক এবং তরুণ প্রজন্মকে গণউৎপাত হেতুতে বিপদগামী করবে বলে আমার বিশ্বাস জন্মানোর কারণে জনস্বার্থে এবং নিজে সংক্ষুব্ধ হয়ে আপনাকে লিগ্যাল নোটিশ প্রদান করলাম।

তিনি আরো বলেন, আমরা বিভিন্ন মারফত জানতে পেরেছি কয়েক বছর আগে আপনার একটি স্ক্যান্ডাল ভাইরাল হয়েছে। মিডিয়া জগতে কাজ করলে সত্য মিথ্যা অনেক স্ক্যান্ডাল ভাইরাল হয়ে থাকে। আপনার স্ক্যান্ডালের বিষয়ে আমরা সে ঘটনা রটনা হিসেবে গণ্য করায় তা আমাদের কাছে তেমন গুরুত্ব পায়নি।

জয়নাল আবেদীন বলেন, আমি একজন আইনজীবী হিসেবে সমাজের নৈতিক অবক্ষয় সৃষ্টির আশঙ্কা করছি। তার (প্রভার) এমন বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্কে প্রলুব্ধ হয়ে সমাজের নারী-পুরুষ এমন বেআইনি কাজে লিপ্ত হতে পারে। তাই অভিনেত্রী প্রভাকে আমার এ নোটিশ দেয়া। তিনি যদি নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে জবাব না দেন এবং জনসম্মুখে ক্ষমা প্রার্থনা না করেন, তবে দেশের প্রচলিত আইনের ধারা অনুযায়ী তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

এ বিষয়ে সাদিয়া জাহান প্রভার মন্তব্য পাওয়া যায়নি। কিছু দিন আগে অভিনেত্রী জানিয়েছিলেন, কোনো সাংবাদিক তার কনসার্ন ছাড়া নিউজ করতে পারবে না। করলে আইনি ব্যবস্থা নিবেন।

আলোচিত ও সমালোচিত অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। ২০১০ সালে প্রেমিক রাজিব হাসানের সঙ্গে বাগদান হয়েছিল তার। সেই বছরই শুটিং সেট থেকে পালিয়ে গিয়ে অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে বিয়ে করেছিলেন তিনি। বিয়ের পর রাজিবের সঙ্গে প্রভার ব্যক্তিগত মুহূর্তের ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফলে ২০১১ সালের ফেব্রুয়ারিতে অপূর্বের সঙ্গে বিয়েবিচ্ছেদ হয় প্রভার। এরপর অনেকদিন আড়ালেই থেকেছেন প্রভা। রাজিবের সঙ্গে ঘটে যাওয়া ঘটনা নিয়ে এতদিন মুখ খোলেননি প্রভা। তবে দীর্ঘ কয়েক বছর পরে এসে সম্প্রতি নিজের ফেরিভায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে রাজিবের বিষয়ে কিছু তথ্য শেয়ার করেছেন তিনি। এরই পরিপ্রেক্ষিতে আইনি নোটিশ পাচ্ছেন তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network