২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরায়েলি হামলা

আপডেট: এপ্রিল ৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: জেরুজালেমে আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত সাত ফিলিস্তিনি আহত হয়েছেন। বুধবার (৫ এপ্রিল) ভোরের আগে এই হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীদের বরাতে এ তথ্য জানিয়েছে আল জাজিরা। আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। 

ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট জানায়, আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরায়েলি পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় সাত ফিলিস্তিনি রাবার বুলেট ও লাঠিপেটায় আহত হয়েছেন। ইসরায়েলি বাহিনী চিকিৎসাকর্মীদের মসজিদে প্রবেশে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছে সংস্থাটি।

হামলার প্রত্যক্ষদর্শী এক ফিলিস্তিনি নারী বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘আমি একটি চেয়ারে বসে কুরআন তিলাওয়াত করছিলাম। তারা সেখানে স্টান গ্রেনেড ছুড়ে মারে, একজন আমার বুকে আঘাত করে।’ ঘটনার বর্ণনা দিতে গিয়ে কেঁদে ফেলেন ওই নারী।

এদিকে ইসরায়েলি পুলিশ এক বিবৃতিতে দাবি করেছে, দাঙ্গা প্রতিহত করতে অভিযান চালানো হয়েছে। মুখোশধারী বিদ্রোহীরা লাঠি, পটকা ও পাথর নিয়ে মসজিদে অবস্থান নিলে ভেতরে প্রবেশ করতে বাধ্য হয় পুলিশ।

বিবৃতিতে বলা হয়, ‘পুলিশ যখন প্রবেশ করে, বিদ্রোহীদের একটি বড় দল মসজিদের ভেতর থেকে তাদের দিকে পাথর ও পটকা ছুড়ে মারে। এ সময় এক ইসরায়েলি পুলিশ কর্মকর্তা আহত হয়।’

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবু রুদেইনেহ বলেন, ‘আমরা পবিত্র ধর্মীয় স্থানগুলোতে সীমা অতিক্রম করার বিষয়ে দখলদারদের সতর্ক করছি। এর ফল অনেক বড় কিছু হবে।’ জেরুজালেমের খ্রিষ্টান, ইহুদি ও মুসলিমদের পবিত্র স্থান আল-আকসা প্রাঙ্গণে অনেক আগে থেকেই বিভিন্ন সময়ে হামলা হয়ে আসছে। বিশ্বের বেশ কিছু রাষ্ট্র থেকে এ ধরনের হামলার প্রতিবাদ জানানো হয়েছে। সবশেষ ঘটনার জেরে মিসরের পররাষ্ট্র মন্ত্রণালয় আল-আকসা মুসল্লিদের ওপর ইসরায়েলের হামলা অবিলম্বে বন্ধের আহ্বান জানিয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network