২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পুকুরে মিলল ১০ কেজির কোরাল

আপডেট: এপ্রিল ১২, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার একটি পুকুরে ১০ কেজি ওজনের একটি কোরাল মাছ ধরা পড়েছে। পরে তা ৭০০ টাকা কেজি হিসেবে ৭ হাজার টাকায় বিক্রি করা হয়।শুক্রবার (১২ এপ্রিল) বুড়িরচর ইউনিয়নের ২নং ওয়ার্ডের হরেন্দ্র মার্কেট এলাকার কবির উদ্দিন তার নিজ পুকুর থেকে মাছটি ধরেন।

স্থানীয় সূত্রে জানা যায়, কবির উদ্দিন তার পুকুরে কোরালসহ বিভিন্ন মাছ চাষ করেন। শুক্রবার সকালে জাল ফেলে মাছ ধরতে গেলে ১০ কেজি ওজনের একটি কোরাল পান। এসময় মাছটি একনজর দেখতে আশপাশের মানুষ ভিড় করেন। পরে নিলামে ৭০০ টাকা কেজি হিসেবে মাছটি বিক্রি করা হয়।

কবির উদ্দিন বলেন, আমি হলুদ-মরিচের ব্যবসার পাশাপাশি নিজের পুকুরে মাছ চাষ করি। আজ জাল দিয়ে মাছ ধরতে গেলে বিশাল একটি কোরাল পাই। পরে তা কেজি হিসেবে বিক্রি করি। সুলভ মূল্যে মাছটি কিনতে পেরে ক্রেতারা যেমন খুশি, তেমনি আমিও মাছ পেয়ে খুশি।বুড়িরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম বলেন, খবর পেয়েছি কবির উদ্দিন তার পুকুরে বিশাল একটি কোরাল পেয়েছে। উপকূলীয় অঞ্চলে পুকুর ও ঘেরে কোরাল চাষির সংখ্যা বাড়ছে। কেউ কেউ কার্প জাতীয় মাছের সঙ্গেই এই মাছের চাষ শুরু করেছেন। এতে আর্থিকভাবে তারা লাভবানও হচ্ছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network