১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ

আপডেট: জুন ১৫, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

গাজীপুর প্রতিনিধি:: বকেয়া পরিশোধ ও লে-অফ প্রত্যাহার করে কারখানা চালুর দাবিতে গাজীপুরে বিক্ষোভ করছেন ন্যাশনাল কেমিক্যাল ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের শ্রমিকরা।

শনিবার (১৫ জুন) সকাল থেকে গাজীপুর সিটি করপোরেশনের গাছা থানাধীন বড়বাড়ি এলাকায় সকাল থেকে মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা বিক্ষোভ করেন।তবে এ রিপোর্ট লেখার সময় তারা মহাসড়ক ছেড়ে কারখানার সামনে অবস্থান নিয়েছেন।
কারখানার শ্রমিক, এলাকাবাসী ও পুলিশ জানায়, গত ৫ মাসের বেতন বকেয়া রেখে কারখানা বন্ধ ঘোষণা করে ন্যাশনাল কেমিক্যাল ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ। ওই ৫ মাসের বেতন পরিশোধ এবং কারখানা খুলে দেওয়ার দাবিতে সকাল থেকে কারখানার সামনে বিক্ষোভ করেন শ্রমিকরা। একপর্যায়ে বিকেলে শ্রমিকরা গাজীপুর-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়। সবশেষ বিকেল ৫টা পর্যন্ত শ্রমিকরা কারখানার সামনেই অবস্থান করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল ইসলাম জানান, বকেয়া-বেতন পরিশোধ এবং কারখানা খুলে দেওয়ার দাবিতে শ্রমিকরা কারখানার সামনে বিক্ষোভ করে। তবে তারা মহাসড়ক অবরোধ করেনি। গাজীপুর- ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network