১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ

আপডেট: মে ৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:: গাজীপুর মহানগরীর টঙ্গীতে বাৎসরিক ছুটির পাওনা পরিশোধের দাবিতে বিক্ষোভ করেছেন বিপি ওয়্যার লিমিটেড নামের পোশাক কারখানার শ্রমিকরা।

বুধবার (৫ মে) দুপুরে টঙ্গীর বিসিক এলাকার ‘বিপি ওয়্যার লিমিটেড’ নামের পোশাক কারখানায় এ বিক্ষোভের ঘটনা ঘটে। এ সময় পুলিশ লাঠিচার্জ, ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে অন্তত ১০ জন শ্রমিক আহত হয়েছেন।কারখানার শ্রমিকরা জানান, কারখানা মালিক তাদের বাৎসরিক ছুটির পাওনা পরিশোধ করেননি। পাওনা টাকার দাবিতে গত দুইদিন ধরে কারখানার ভেতরে তারা কর্মবিরতি পালন করে আসছেন। বুধবার সকালে কাজে যোগ দিতে এসে দেখতে পান কারখানার প্রধান ফটকে কারখানা বন্ধের নোটিশ টানানো।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কারখানা বন্ধের নোটিশ দেখতে পেয়ে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। পরে তারা পার্শবর্তী ‘দিশারী এ্যাপালেস’ লিমিটেডে নামক কারখানায় ভাঙচুর চালান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় অন্তত ১০ শ্রমিক আহত হন। তাদের উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

কারখানাটির মানবসম্পদ বিভাগের কর্মকর্তা মো. আহম্মেদ হুসাইন বলেন, আমরা এ বিষয়ে বিজিএমইএর সভাপতির সঙ্গে কথা বলব। তারপর সিদ্ধান্ত নেব।

শিল্প পুলিশের পরিদর্শক (জোন-২) আব্দুল জলিল বলেন, শ্রমিকরা দুই দিন ধরে ছুটির টাকার দাবিতে কর্মবিরতি পালন করে আসছিলেন। সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে এসে কারখানা বন্ধ পেয়ে পার্শবর্তী কারখানায় ভাঙচুর চালান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ ও কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network