১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বগুড়ায় চাকরির নামে প্রায় কোটি টাকা হাতিয়ে নেওয়া দুই প্রতারক গ্রেপ্তার

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার নামে বগুড়ায় প্রায় কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারণাচক্রের দুই মূলহোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার দুজন হলেন দুপচাঁচিয়া উপজেলার স্বর্গপুর গ্রামের মুনছুর আলীর ছেলে মেহেরুল ইসলাম (৩৩) ও তালোড়া পৌরসভার রেলকলোনী এলাকার মনোয়ারুল হকের ছেলে কামরুল হাসান (২৯)। গতকাল শনিবার রাত ৯টার সময় নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। আজ রবিবার সকাল ১১টায় বগুড়া ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১২ কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি রফিকুল হাসান গনি এসব তথ্য জানান।

র‌্যাব-১২ কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি রফিকুল হাসান গনি জানান, গ্রেপ্তারকৃত মেহেরুল একটি বাহিনীর চাকরিচুত্য সদস্য ও কামরুল কম্পিউটার ও আইটি বিষয়ে খুবই দক্ষ। তারা বিভিন্ন চাকরিপ্রার্থীদের মোবাইল নম্বর সংগ্রহ করে যেকোনো বাহিনী বা সংস্থার পরিচয় দিয়ে কল করতেন। একপর্যায়ে সেই দপ্তরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে ভুয়া নিয়োগের এসএমএস পাঠাতেন। এরপর সেই প্রার্থীর কাছে নিয়োগপত্র দেওয়ার কথা বলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন।

প্রতারণার শিকার একাধিক ব্যক্তি র‌্যাবের কাছে অভিযোগ করলে তাদের শণাক্তে কাজ শুরু করে বাহিনী। একপর্যায়ে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা এখন পর্যন্ত প্রায় ৮০ থেকে ৯০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। তাদের গ্রেপ্তারের সময় প্রতারণার কাজে ব্যবহৃত ৪টি ল্যাপটপ, ১৮টি মোবইল, ১৫টি সিডি, ১টি পিসি, হার্ডডিক্স ২টি, পেনড্রাইভ ৭টি ও ৫৮টি সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১২ কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি রফিকুল হাসান গনি আরও জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের হবে। যেহেতু তাদের দুপচাঁচিয়া থেকে গ্রেপ্তার করা হয়েছে, তাই তাদের স্থানীয় থানায় হস্তান্তর করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network