১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ফরিদপুরের কৈজুরীতে নির্মিত জাকের মঞ্জিলে ফাতেহা শরীফ শুরু

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নাজমুল হক মুন্না ::
আগামীকাল বুধবার শোক বিধুঁর পবিত্র ৭ই সফর। বেদনা বিধুর এ দিবস বিশ্ব ওলী হযরত শাহ্সুফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের পবিত্র ওফাত দিবস।

আজ থেকে ২০ বছর আগে ৬ই সফর সোমবার রাত ১ টা ৩৫ মিনিট মোতাবেক ৭ই সফর মঙ্গলবার বিশ্ব ওলী (কুঃ ছেঃ আঃ) দেশ বিদেশের কোটি কোটি অনুসারীকে শোক সাগরে ভাসিয়ে দারুল বাকায় তশরীফ নেন।বেদনাবিধুঁর ৭ই সফর উপলক্ষ্যে ফরিদপুরের কোতোয়ালীর ছায়াঘেরা নিটোল পল্লী কৈজুরীতে নব নির্মিত জাকের মঞ্জিলে পবিত্র ফাতেহা শরীফ শুরু হয়েছে।

আজ মঙ্গলবার মাগরিব নামাজ শেষে ২ রাকায়াত করে ৬ রাকায়াত নফল নামাজ আদায় ও বিশেষ মুনাজাতের মধ্য দিয়ে ফাতেহা শরীফের আনুষ্ঠানিকতা শুরু হবে। তেলাওয়াতে কালামে পাক, মোরাকাবা মোশাহেদা, জেকের আসকার, দফায় দফায় মিলাদ মাহফিল ও মুনাজাত, ওয়াজ নসিহত, পবিত্র বেছালক্ষণ স্মরণে রাত ১ টা ১০ মিনিট থেকে রাত ২ টা পর্যন্ত বিশেষ অনুষ্ঠানমালা বিশেষ করে বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) রওযা শরীফ যিয়ারত করা হবে।

বিশ্ব ওলীর বিরহ কাতর মানুষ নানা দিক থেকে ছুটে আসছেন কৈজুরীতে নির্মিত জাকের মঞ্জিলে। ভারী বর্ষণ উপেক্ষা করে মানুষের ছুটে আসা,আল্লাহ আল্লাহ জেকের ধ্বনীতে আলাদা এক আবহ বিরাজ করছে কৈজুরীতে।

যথাসম্ভব স্বাস্থ্য বিধি মেনে জাকের পার্টি ও সহযোগী সংগঠন সমূহের নেতা কর্মী,সমর্থক ও শুভানুধ্যায়ী সহ শান্তিকামী মানুষ সমবেত হয়েছেন ফাতেহা শরীফে। বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) বিচ্ছেদ বেদনায় কাতর কান্না ব্যাকুল মানুষের ঐকতানে মুহ্যমান কৈজুরী।

২৯ টি ডিপার্টমেন্টের মাধ্যমে সুচারুপে চলছে মহতী আয়োজন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network