২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত দুটি ঘাট, ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরি চলাচল বন্ধ

আপডেট: এপ্রিল ১৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ভোলা প্রতিনিধি:: কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে দুটি ঘাট ক্ষতিগ্রস্ত হওয়ায় ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরি চলাচল বন্ধ হয়ে পড়েছে। এতে ভোলার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যোগাযোগের বিচ্ছিন্ন হয়ে গেছে।
এছাড়া উভয়পাড়ে শতাধিক পণ্যবাহী গাড়ির জট সৃষ্টি হয়েছে। অন্যদিকে ঘাট সংস্কার না হওয়ায় দুই ঘাটে আটকে থাকা দুই ফেরিতে থাকা অন্তত ২০টি পণ্যবাহী ট্রাক নামতে পারছে না।

ইলিশা ফেরিতে অপেক্ষমাণ ট্রাকচালক মো. রুবেল বলেন, ঢাকা থেকে ফ্রিজ নিয়ে ভোলার ইলিশা ফেরিঘাটে আসলে ঝড়ের কবলে পড়ি। এ সময় ফেরিঘাট ভেঙে যাওয়ায় নামতে এখনো নামতে পারিনি।

ভোলা সদর উপজেলার ট্রাকচালক রফিক মিয়া বলেন, ভোলা থেকে তরমুজ নিয়ে ঢাকায় যাওয়ার কথা ছিল। ফেরির সিরিয়ালও পেয়েছি কিন্তু সকালের ঝড়ে ঘাট উল্টে যাওয়ায় ফেরিতে উঠতে পারিনি। এখন কবে ঠিক হয় আর কবে ফেরিতে উঠতে পারবো তা জানা নেই।

ভোলার ইলিশা ফেরিঘাটের ইনচার্জ পারভেজ খান জানান, সকালের দিকে ঝড়ের কবলে পড়ে ভোলা-লক্ষ্মীপুর রুটের ভোলা অংশের ইলিশা ফেরিঘাটের একটি লো ওয়াটার এবং একটি হাইওয়াটার ঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ঘাট মেরামতের জন্য বিআইডব্লিটিএ কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network