২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বৃষ্টিতে ভেঙে গেল রাস্তা, ভোগান্তি ও জনদূর্ভোগ

আপডেট: আগস্ট ৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক:: দিনাজপুরের খানসামা উপজেলার পাকেরহাটে বেলান নদীর গতিপথ বন্ধ করে নির্মিত বিকল্প রাস্তা ভেঙে যাওয়ায় ভোগান্তি ও জনদূর্ভোগের সৃষ্টি হয়েছে।

উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, এলজিইডি এর বাস্তবায়নে বন্যা ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত সড়ক অবকাঠামো পুনবার্সন প্রকল্পের আওতায় প্রায় তিন কোটি ৮৯ লাখ টাকা ব্যয়ে পাকেরহাট থেকে খানসামা সড়কে বেলান নদীর ওপর ৩৫ মিটার গার্ডার ব্রিজ নির্মাণ করা হচ্ছে। বর্ষার আগে ব্রিজের কাজ শেষ করবে মর্মে ঠিকাদারী প্রতিষ্ঠান যানবাহন ও পথচারীদের যাতায়াতে নদীর গতিপথ বন্ধ করে বিকল্প রাস্তা নির্মাণ করা হয়েছে। কিন্তু কাজ শেষ হওয়ার আগেই বর্ষা মৌসুম শুরু হওয়ায় পানি পারাপারে রিং বসানো হয়েছিল। সেটিও পানি প্রবাহের জন্য পর্যাপ্ত ছিল না।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নদীর ওপর নির্মিত বিকল্প রাস্তা একদিনের বৃষ্টিতে ভেঙে যাওয়ার ফলে পথচারী ও বিভিন্ন যানবাহনে যাতায়াতকারীরা চরম ভোগান্তি ও জনদুর্ভোগের মুখে পড়ে। প্রয়োজনের তাগিদে পথচারী ও বিভিন্ন যানবাহনে যাতায়াতকারীরা প্রায় দুই কিলোমিটার পথ ঘুরে পাকেরহাট জাকির মার্কেট হয়ে নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয় মোড় দিয়ে ভান্ডারদহ, বালাডাঙ্গী, ডাঙ্গপাড়া, খামারপাড়া, হোসেনপুর, সহজপুর ও খানসামাসহ পার্শ্ববর্তী উপজেলায় যাচ্ছেন।

কাজটির ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার তাপস কুমার মনা বলেন, বিষয়টি আমরা জেনেছি। দ্রুত সময়ের মধ্যে রাস্তাটি চলাচলের উপযোগী করা হবে।

উপজেলা এলজিইডি প্রকৌশলী হারুন-অর-রশিদ বলেন, পানির গতি প্রবাহ বন্ধ না করে বিকল্প রাস্তা হিসেবে কাঠের সাঁকো নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠানকে বলা হয়েছে। যা দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network