২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিশ্বব্যাপী করোনায় ৫ লাখ ৭৫ হাজারেরও বেশি মৃত্যু

আপডেট: জুলাই ১৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
আপডেট নিউজ ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৫ লাখ ৭৫ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।
সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৭৫ হাজার ৫২৫ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩২ লাখ ৩৫ হাজার ৭৬০ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৭৬ লাখ ৯৬ হাজার ৩৮১ জন।
চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৩৪ লাখ ৭৯ হাজার ৪৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৮ হাজার ২৪৭ জনের।
মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৭২ হাজার ৯২১ জনের। আর আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৮৭ হাজার ৯৫৯ জন।
তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪৪ হাজার ৮৩০ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯০ হাজার ১৩৩ জন।
এছাড়া মেক্সিকোতে করোনায় ৩৫ হাজার ৪৯১ জনের মৃত্যু ও ৩ লাখ ৪ হাজার ৪৩৫ জন আক্রান্ত হয়েছে। ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৩৪ হাজার ৯৬৭ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৩ হাজার ২৩০ জন।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৬০৫ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।
  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network