১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিশ্বব্যাপী করোনায় প্রাণহানি ৬ লাখ ৪৩ হাজার ছাড়ালো

আপডেট: জুলাই ২৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
আপডেট নিউজ ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৬ লাখ ৪৩ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।
সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৬ লাখ ৪৩ হাজার ৩৯৩ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৯ লাখ ৬৯ হাজার ৪৬৫ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৯৭ লাখ ৬২ হাজার ৩৬৯ জন।
চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৪২ লাখ ৪৮ হাজার ৭৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৮ হাজার ৪৯৮ জনের।
 
মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৩৮৫ জনের। আর আক্রান্ত হয়েছে ২৩ লাখ ৪৮ হাজার ২০০ জন।
তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪৫ হাজার ৬৭৭ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৭ হাজার ৯১৪ জন।
এছাড়া মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৪২ হাজার ৬৪৫ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭৮ হাজার ২৮৫ জন। ইতালিতে করোনায় ৩৫ হাজার ৯৭ জনের মৃত্যু ও ২ লাখ ৪৫ হাজার ৫৯০ জন আক্রান্ত হয়েছে।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৭৮৪ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।
  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network