১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিশ্বে করোনায় প্রাণহানির সংখ্যা ছাড়াল ২২ লাখ

আপডেট: জানুয়ারি ২৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক:: প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন বিশ্বের ১০ কোটি ২০ লাখ ৪০ হাজার ১৯৮ জন মানুষ। এর মধ্যে মারা গেছেন ২২ লাখ এক হাজার ৪৩ জন। আর স্বস্তির খবর এই যে, এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৭ কোটি ৩৮ লাখ ৬৫ হাজার ৯৯২ জন।
শুক্রবার সকালে করোনাভাইরাস সংক্রান্ত পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৬৩ লাখ ৩৮ হাজার ৬০৭ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৪৩ হাজার ৭৬৯ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৬০ লাখ ৭০ হাজার ১২৭ জন

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি সাত লাখ ২০ হাজার ৯৭১ জন এবং মারা গেছেন এক লাখ ৫৪ হাজার ৪৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৩ লাখ ৯৩ হাজার ১৬২ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখনো করোনায় আক্রান্ত হয়েছেন ৯০ লাখ ৬০ হাজার ৭৮৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে দুই লাখ ২১ হাজার ৬৭৬ জনের। তবে ৭৯ লাখ ২৩ হাজার ৭৯৪ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ আর মৃত্যুর দিক থেকে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখনো করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ৯৩ হাজার ৮৭০ জন। ভাইরাসটিতে মারা গেছে ৭১ হাজার ৬৫১ জন। এরই মধ্যে ৩২ লাখ ২৯ হাজার ২৫৮ জন করোনা থেকে আরোগ্য লাভ করেছেন।

আক্রান্তে পঞ্চম ও মৃত্যুর হিসেবে যুক্তরাজ্য বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৭ লাখ ৪৩ হাজার ৭৩৪ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ৩ হাজার ১২৬ জন। আর সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৬ লাখ ৭৩ হাজার ৯৩৬ জন।উল্লেখ্য, ২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network