২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

আপডেট: মার্চ ১৭, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক::

সরকারি-বেসরকারি নানা কর্মসূচির মধ্য দিয়ে বরিশালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার সকাল ১০ টায় নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। প্রশাসনের উদ্যোগে নগরীর সার্কিট হাউস থেকে বর্ণাঢ্য র‌্যালি নিয়ে বঙ্গবন্ধুর মুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

সকাল ১০টায় আওয়ামী লীগের  কার্যালয় শহীদ সোহেল চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ। এছাড়া মহানগর ও জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলের প্রতি আহ্বান জানান সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ।

এদিকে দিকে সকাল ৯টায় জেলা প্রশাসনের উদ্যোগে ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিশুদের অংশগ্রহণে সার্কিট হাউজ চত্বর থেকে আনন্দ র‌্যালি বের করা হয়। পরে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার মো. আমীন উল আহসান, ডিআইজি এসএম আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনসহ সরকারি কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

অপরদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নগরীর নতুন বাজার আদি শ্মশান ঘাটে পুড়ে যাওয়া ঘরের ৮ পরিবারের মাঝে ভার্চুয়ালি যুক্ত হয়ে ডেউটিন বিতরণ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক। এসময় উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুনসহ অন্যরা।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network