১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

জীবননগরে ভ্রাম্যমাণ অভিযানে তিন প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা

আপডেট: মে ২২, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গার জীবননগর ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে তিন প্রতিষ্ঠানকে মোট ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২২শে মে) দুপুরে ভ্রাম্যমাণ এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যারয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

তিনি জানান, সোমবার দুপুর ১২টার দিকে জীবননগর বাজার ও চ্যাংখালী রোড এলাকায় মুদি দোকান, হোটেল, সার-কীটনাশকসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠান তদারকি করা হয়। তদারকিকালে মেসার্স গফুর স্টোর নামক প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়, মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করা, অননুমোদিত ও নিম্নমানের স্যালাইন বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আব্দুল গফুরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে মেসার্স সোনার বাংলা হোটেলের মালিক সাকিল আহম্মেদকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে একই আইনে ২ হাজার টাকা এবং মেসার্স কনা এন্টারপ্রাইজ নামক সার-কীটনাশক প্রতিষ্ঠানের মালিক কাউসার আলীকে প্রতিষ্ঠানে সারের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করা এবং মেয়াদোত্তীর্ণ কীটনাশক সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান এবং চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম অভিযান পরিচালনার কাজে সার্বিক সহযোগিতা করেন। সজল আহম্মেদ আরও জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবেদক: এম.এ.আর.নয়ন।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network