১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

আসুন ভূমি দস্যুদের মুখোশ উন্মোচন করি!

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

রিপোর্ট অলিউল্লাহ:: আমাদের সমাজে এমন কিছু লোক ঘাপটি মেরে বসে থাকে, যারা গরীব, অসহায়, অসচেতন দূর্বল মানুষদের ছলে, বলে, কৌশলে ঠকিয়ে তাদের জায়গা-জমি, ঘর-বাড়ী-ভিটে দখল করে নিঃস্ব করে দেয়। এরা সারা দেশে বিরাজমান, এরা পূর্বেও ছিল এখনও আছে, সামনেও থাকবে। এদের সবার চরিত্র একিই রকম, । এদের লেবাস, পোশাক আসাক দেখে বুঝতে পারবেননা এরা কত ভন্ড! এরা ধর্মের লেবাস ধারন করবে, দাড়ি রাখবে, হজ্জ করবে, নীতি কথা বলবে, নিয়মিত মসজিদে যাবে, এগুলা ওদের বাহ্যিক ছদ্মবেশ। এই ছদ্মবেেশ বিভ্রান্ত হয়ে বাইরে থেকে দেখে আপনি একটুও বুঝতে না পারবেননা এরা কত বিপদজনক। আপনি গুনাক্ষরেও জানতে পারবেননা কিভাবে জাল দলিল করে আপনার জায়গাটা দখল করার পাঁয়তারা করছে। আপনি তখনিই বুঝতে পারবেন যখন আপনার অগোচরে ভূয়া কাগজ পত্র বানিয়ে আদালতের দারস্ত হয়ে একতরফা রায় এনে গায়ের জোরে দখল করতে আসবে।

এই ধোঁকা খাওয়া অসহায় নিঃস্ব মানুষগুলা টাকার অভাবে না পারে আদালতে যেতে, না পারে সমাজে বিচার চাইতে, কারণ এ সমাজ অর্থের। অর্থের জোর, গায়ের জোরের কাছে এসকল অসহায় মানুষগুলা আত্মসমর্পণ করে পানির দামে এদস্যুদের হাতে তাদের জমিজমা ছেড়ে দিতে বাধ্য হয়। তবুও কিছু কিছু সাহসী মানুষ এদের বিরুদ্ধে লড়ে যায়। এক সময় এসকল মিথ্যাবাদী ভন্ডদের হার মানায়।

আসুন প্রতিটি সমাজে এই ছদ্মবেশী ভন্ডদের চিনে রাখি, তাদেরকে সামাজিক ভাবে কিছু করতে না পারলেও অন্তরে অন্তরে ঘৃনা করি। চারিদিকে এদের মুখোশ উন্মোচন করে দিই।

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network