২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

চুয়াডাঙ্গায় সড়কে গাছ ফেলে যানবাহনে গণডাকাতি

আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

ছবি: সংগৃহীত 

চুয়াডাঙ্গার জীবননগরে সড়কে গাছ ফেলে ব্যারিকেড দিয়ে বিভিন্ন যানবাহনে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় বেশ কয়েকজনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। বৃহস্পতিবার (১২ই সেপ্টেম্বর ২০২৪) রাতে উপজেলার সন্তোষপুর-আন্দুলবাড়ীয়া সড়কে পুলিশ বক্সের নিকট ডাকাতির এ ঘটনা ঘটে। রাত আনুমানিক পৌনে ১০টা থেকে শুরু করে ঘণ্টাব্যাপী তাণ্ডব চালায় ডাকাত দলের সদস্যরা।

লুটে নিয়েছে নগদ টাকা ও স্বর্ণালংকার। খবর পেয়ে বৃহস্পতিবার রাতেই ঘটনাস্থলে উপস্থিত হন চুয়াডাঙ্গার সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা ও জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জাবীদ হাসান। শুক্রবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার খন্দকার গোলাম মওলা।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে জীবননগর উপজেলার সন্তোষপুর-আন্দুলবাড়ীয়া সড়কে খেজুর গাছ দিয়ে ব্যারিকেড সৃষ্টি করে ১৫-১৬ জনের ডাকাতদল। তাদের সকলের মুখ ছিল বাঁধা। অধিকাংশের পরনে ছিল হাফপ্যান্ট ও লুঙ্গি। তারা ওই সড়ক দিয়ে চলাচলকারী পথচারী, ট্রাকের চালক-হেলপারসহ বিভিন্ন যানবাহনের চালকদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে লুটপাট চালায়। তাদের কবলে পড়ে ২৫-৩০টি যানবাহন। এসময় বেশ কয়েকজনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়। পুলিশ বক্সের নিকট ডাকাতির ঘটনা ঘটলেও ওই সময়ে ঘটনাস্থলের আশপাশে কোনো পুলিশ ছিল না। ঘণ্টাব্যাপী লুটপাট চালিয়ে ডাকাতরা নির্বিঘ্নে ঘটনাস্থল ত্যাগ করে চলে যায়। যদিও ডাকাত দলের সদস্যদের আটক করার জন্য বৃহস্পতিবার রাত থেকেই অভিযান শুরু করেছে পুলিশ।

উল্লেখ্য, সন্তোষপুর-আন্দুলবাড়ীয়া সড়কে সম্প্রতি সময়ে আরও কয়েকবার ডাকাতির ঘটনা ঘটেছে। তবে সেই ঘটনাগুলো ছিল ছোটখাটো। তবে বরাবরই এই সড়কটি ঝুঁকিপূর্ণ। এমন এক সময় ছিল যখন সন্ধ্যার পরপরই ওই সড়ক দিয়ে যাতায়াত বন্ধ করে দিতো পথচারী ও যানবাহনের চালকরা। ডাকাতি বন্ধ করার জন্য পরবর্তীকালে ওই সড়কে পুলিশ বক্স নির্মাণ করা হয়। রাত হলেই ওই বক্সে অবস্থান নিতো পুলিশ।

তবে বৃহস্পতিবার রাতে ঘটনাস্থলের আশেপাশে কোনো পুলিশ ছিল না। সড়কটিতে নিয়মিত টহল পরিচালনা করে থাকে জীবননগর থানাধীন শাহাপুর ক্যাম্পের পুলিশ সদস্যরা। এছাড়া বৃহস্পতিবারের দিন শিয়ালমারী পশুহাট হওয়ায় ওই সড়ক দিয়ে মানুষজনের চলাচল থাকে অন্যদিনের তুলনায় বেশি। আর হাটের দিনগুলোতেই ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা বেশি ঘটে থাকে।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জাবীদ হাসান জানান, সন্তোষপুর-আন্দুলবাড়ীয়া সড়কে ডাকাতির ঘটনায় আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সন্দেহভাজন একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

আমিনুর রহমান নয়ন, সিনিয়র স্টাফ রিপোর্টার। 

  • ফেইসবুক শেয়ার করুন
error: এই সাইটের নিউজ কপি বন্ধ !!
Website Design and Developed By Engineer BD Network